ঢাকা, মঙ্গলবার, ৩০ মে ২০২৩, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩০ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

তুরস্কে ভূমিকম্পে ৬,৬৬০ বিদেশী নাগরিক নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৪ মার্চ ২০২৩, ১৩:৩৪  
আপডেট :
 ১৪ মার্চ ২০২৩, ১৩:৪০

তুরস্কে ভূমিকম্পে ৬,৬৬০ বিদেশী নাগরিক নিহত
ফাইল ছবি।
আন্তর্জাতিক ডেস্ক

তুরস্কে ভয়াবহ ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ৪৮ হাজার ৪৪৮ জনে দাঁড়িয়েছে। গত সোমবার দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সয়লি এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়ে বলেন, নিহতদের মধ্যে বিদেশী নাগরিক ৬,৬৬০ জন। তবে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো বলছে, সিরিয়া ও তুরস্ক মিলে মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়ে গেছে।

তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সয়লি বলেন, ভূমিকম্পে নিহত বিদেশির সংখ্যা ৬,৬৬০ জন। এদের মধ্যে বেশির ভাগই আমাদের সিরিয়ান ভাই। তুরস্কের সরকারি সংবাদ মাধ্যম আনাদুলু এই তথ্য জানিয়েছে। তিনি জানান, ধ্বংসস্তূপ সরানোর কাজ চলছে। ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য বাসস্থানের ব্যবস্থা করা হচ্ছে।

তিনি আরও বলেন, ২১ হাজার কন্টেইনার ইতিমধ্যেই স্থাপন করা হয়েছে এবং মোট ৮৫ হাজার মানুষ সেখানে বসবাস করছেন। ভূমিকম্প-বিধ্বস্ত অঞ্চলে ১ লাখ ১৫ হাজার ৫৮৫টি কন্টেইনার স্থাপনের পরিকল্পনা রয়েছে তাদের।

গত ৬ ফেব্রুয়ারি ভূমিকম্পটি হয়। তুরস্কের আদানা, আদিয়ামান, দিয়ারবাকির, এলাজিগ, হাতে, গাজিয়ানতেপ, কাহমানমারাস, কিলিস, মালাতিয়া, ওসমানিয়া ও স্যানলিউরফা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়। প্রতিবেদনে বলা হয়েছে, ভূমিকম্পে এক কোটি ৩৫ লাখের বেশি লোক ক্ষতিগ্রস্ত হয়েছে। সূত্র: আনাদুলু

বাংলাদেশ জার্নাল/সামি/এমএস

  • সর্বশেষ
  • পঠিত