ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

ইমরানের গ্রেপ্তারি পরোয়ানা ইসলামাবাদ হাইকোর্টে স্থগিত

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৭ মার্চ ২০২৩, ১৯:০৬  
আপডেট :
 ১৭ মার্চ ২০২৩, ১৯:২০

ইমরানের গ্রেপ্তারি পরোয়ানা ইসলামাবাদ হাইকোর্টে স্থগিত
পিটিআই চেয়ারম্যান ইমরান খান । ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে জারি করা জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত করেছেন ইসলামাবাদ হাইকোর্ট।

শুক্রবার সাবেক এই প্রধানমন্ত্রীর এক আবেদন শুনানির পর এ আদেশ দেন ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি আমির ফারুক। একইসঙ্গে ইমরানকে পর্যাপ্ত নিরাপত্তা দিতে ইসলামাবাদ জেলা ও দায়রা আদালত এবং পুলিশকে নির্দেশ দিয়েছেন বিচারপতি।

এর ফলে আলোচিত তোষাখানা মামলার শুনানির জন্য বিচারিক আদালতে হাজির হতে আরেকবার সুযোগ পেলেন ইমরান।

তোষাখানা মামলায় কয়েক দফা শুনানিতে অংশ না নেয়ায় ইমরানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন ইসলামাবাদ জেলা ও দায়রা আদালত। তবে গত কয়েকদিন লাহোরের জামান পার্কের বাসায় থেকে গ্রেপ্তার এড়িয়ে চলছিলেন ইমরান। পিটিআই নেতাকর্মীদের প্রবল বাধার মুখে তাকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ ও রেঞ্জার্স সদস্যরা। এমনকি এ নিয়ে পিটিআই ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনাও ঘটে।

বৃহস্পতিবার (১৬ মাচ) ইমরানের বিরুদ্ধে এ গ্রেপ্তারি পরোয়ানা বাতিল করতে জেলা ও দায়রা আদালতে আবেদন করে পিটিআই। তবে এ আবেদন খারিজ করে দিয়ে আদালত গ্রেপ্তারি পরোয়ানা এবং ১৮ মার্চের মধ্যে ইমরানকে আদালতে হাজির করার নির্দেশ বহাল রাখেন।

এরপরই আদালতের এ রায়কে চ্যালেঞ্জ করে ইসলামাবাদ হাইকোর্টের দ্বারস্থ হন ইমরান। বিচারিক আদালতের আদেশ বাতিল এবং শুনানির চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত গ্রেপ্তারি পরোয়ানা স্থগিতের আবেদন করেন তিনি।

আরও পড়ুন: সন্ত্রাস-হত্যার অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে আরও তিন মামলা

শনিবার (১৮মার্চ) জেলা ও দায়রা আদালতের শুনানি পর্যন্ত ইমরানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত করেন বিচারপতি ফারুক এবং তাকে হয়রানি করা থেকে বিরত থাকতে পুলিশকে নির্দেশ দেন। একইসঙ্গে শনিবার তাকে বিচারিক আদালতে হাজির হতেও নির্দেশ দেন তিনি।

সূত্র: দ্য ডন

বাংলাদেশ জার্নাল/কেএ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত