ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

পাকিস্তানে গাড়িতে হামলায় পিটিআই নেতাসহ নিহত ১০

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২১ মার্চ ২০২৩, ১৬:২১  
আপডেট :
 ২১ মার্চ ২০২৩, ১৬:৫৬

পাকিস্তানে গাড়িতে হামলায় পিটিআই নেতাসহ নিহত ১০
গাড়িতে অতর্কিত হামলা চালায় দুর্বৃত্তরা। ছবি: সংগৃহীত

পাকিস্তানে খাইবার পাখতুনখোয়া প্রদেশে পৃথক দুটি হামলার ঘটনায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর এক নেতা ও মসজিদের এক ইমামসহ অন্তত ১০ জন নিহত হয়েছেন। মঙ্গলবার দ্য ডন ও জিও নিউজে প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, নিহত পিটিআই নেতার নাম আতিফ জাদুন খান। তিনি দলটির জেলা শাখার চেয়ারম্যান ছিলেন। পুলিশ জানিয়েছে, অ্যাবোটাবাদ জেলার লাংড়া এলাকার পাশের একটি গ্রামে দোয়ার অনুষ্ঠান থেকে ফেরার পথে জাদুনের গাড়িতে অতর্কিত হামলা চালায় দুর্বৃত্তরা। ওই জাদুনের সঙ্গে আরও আটজন ছিলেন। রকেটচালিত গ্রেনেড (আরপিজি) দিয়ে এ হামলা চালানো হয়েছে ধারণা করা হচ্ছে।

পুলিশ বলছে, পূর্ব শত্রুতার জেরে এ হামলা চালানো হতে পারে। হামলার খবর পেয়ে পুলিশ ও উদ্ধারকারীরা ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে।

অপরদিকে মঙ্গলবার ফজরের নামাজের পর করাচির গুলিস্তান-ই-জওহারে এক আলেমকে গুলি করে হত্যা করা হয়েছে।

পুলিশ জানায়, মাওলানা আবদুল কাইয়ুম সুফি নামের আলেম গুলিস্তান-ই-জওহর ব্লক-৯-এ ফজরের নামাজের পর বাড়ি ফিরছিলেন। এ সময় মোটরসাইকেল আরোহী আততায়ীরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। মাওলানা আবদুল কাইয়ুম সুফি পাকিস্তান ওলামা অ্যাসোসিয়েশনের সদস্য এবং মোহাম্মদিয়া নূরানী ইসলামিক সেন্টারের ইমাম ছিলেন। তবে এ ঘটনার ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য পাওয়া যায়নি।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত