ঢাকা, বৃহস্পতিবার, ০৮ জুন ২০২৩, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩০ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

ইমরান খানের বিরুদ্ধে আবারও জামিন অযোগ্য পরোয়ানা

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৯ মার্চ ২০২৩, ১৯:২১

ইমরান খানের বিরুদ্ধে আবারও জামিন অযোগ্য পরোয়ানা
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি: সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে ইসলামাবাদের একটি আদালত। বিচারককে হুমকি দেয়া মামলায় এই গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে।

বুধবার বেসামরিক বিচারক মালিক আমান এই রায় ঘোষণা করেন। এর আগে শুনানি থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন ইমরান খান। তবে তা খারিজ করে দেয় আদালত। একই সঙ্গে ইমরানকে আগামী ১৮ এপ্রিল আদালতে হাজির করার বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে।

শুনানির সময় ইমরান খানের আইনজীবীরা জামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা বহাল রাখার অনুরোধ করেছিলেন। কারণ পিটিআই চেয়ারম্যানের নিরাপত্তা হুমকি রয়েছে। তবে আদালত এই অনুরোধ প্রত্যাহার করে।

মামলার অভিযোগ গত বছর আগস্টে ইমরান খানের একটি রাজনৈতিক বক্তৃতার সঙ্গে সম্পর্কিত। ২০ আগস্ট ওই বক্তৃতায় ইমরান পুলিশ প্রধান ও একজন নারী বিচারকের বিরুদ্ধে তার নেতা কর্মীদের আটক ও দুর্ব্যবহার করার অভিযোগ করেন। এ সময় পুলিশ প্রধান ও বিচারকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দেন সাবেক এই পাক প্রধানমন্ত্রী। এর পরিপ্রেক্ষিতে ইমরান খানের বিরুদ্ধে বিচারককে হুমকি দেয়া অভিযোগে মামলা করা হয়।

বর্তমানে ইমরান খানের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। সম্প্রতি ৯টি মামলায় জামিন পেয়েছেন তিনি। এর মধ্যে আটটি সন্ত্রাসবাদের মামলায় এবং একটি দেওয়ানি মামলায় জামিন মঞ্জুর করেছে দেশটির শীর্ষ আদালত। এর আগে পাকিস্তানের ইসলামাবাদ হাইকোর্ট একটি দুর্নীতি মামলায় ইমরানের বিরুদ্ধে জারি করা জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা ১৮ মার্চ পর্যন্ত স্থগিত করেন। সূত্র: জিও নিউজ

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত