ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

রাহুল গান্ধীর বিরুদ্ধে আরও এক মানহানির মামলা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০১ এপ্রিল ২০২৩, ১৭:০৪

রাহুল গান্ধীর বিরুদ্ধে আরও এক মানহানির মামলা
রাহুল গান্ধী। ছবি: সংগৃহীত

ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বিরুদ্ধে ফের মানহানির মামলা হয়েছে। শনিবার হরিয়ানা রাজ্যে ভারতীয় দণ্ডবিধির ৪৯৯ ও ৫০০ ধারায় তার বিরুদ্ধে মামলাটি দায়ের হয়েছে। দোষী প্রমাণ হলে এই মামলায় রাহুল গান্ধীর সর্বোচ্চ দুই বছর কারাদণ্ড হতে পারে। আগামী ১২ এপ্রিল এই মামলার শুনানি শুরু হবে।

এর আগে, ২৩ মার্চ সুরাটের একটি আদালতে মানহানির মামলায় সাজা হয় রাহুল গান্ধীর। এছাড়া আরও ৪-৫টি মামলার শুনানি চলছে ভারতের বিভিন্ন আদালতে।

জানা যায়, জানুয়ারি মাসে হরিয়ানার কুরুক্ষেত্রে ভারত জোড়ো যাত্রা চলাকালীন আরএসএস নিয়ে অবমাননাকর মন্তব্য করেন রাহুল গান্ধী। তিনি বলেন, ‘বর্তমানে কৌরবরা খাকি হাফ প্যান্ট পরে, হাতে লাঠি নেয় আর শাখা তৈরি করে। দেশের ২-৩ জন কোটিপতি এই কৌরবদের পাশে রয়েছে।’

তার এই মন্তব্যের জেরে মানহানির মামলা করেন আরআরএস সদস্য কমল ভাদোরিয়া। কমলের হয়ে আদালতে মামলা করেন আইনজীবী অরুণ ভাদোরিয়া।

অরুণ ভাদোরিয়া জানান, কমল ভাদোরিয়া অবমাননাকর ওই মন্তব্যের পরিপ্রেক্ষিতে রাহুল গান্ধীকে আইনি নোটিশ পাঠান। কিন্তু চিঠির কোনো জবাব দেননি রাহুল গান্ধী। এরপরই তার বিরুদ্ধে হরিদ্বার আদালতে মানহানির করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত