ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৮ মিনিট আগে
শিরোনাম

ট্রাম্প জেলে যাওয়ার মতো কিছু করেননি: স্টর্মি ড্যানিয়েলস

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৩, ২১:৪৫

ট্রাম্প জেলে যাওয়ার মতো কিছু করেননি: স্টর্মি ড্যানিয়েলস
স্টরমি ড্যানিয়েলস। ছবি: রয়টার্স

সম্পর্ক নিয়ে মুখ বন্ধ রাখার জন্য সাবেক পর্নো তারকা স্টরমি ড্যানিয়েলসকে ঘুষ দেয়ার মামলায় যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অভিযুক্ত হয়েছেন। অথচ সেই স্টরমি বলেছেন, এই মামলায় ডোনাল্ড ট্রাম্পের কারাগারে যাওয়া ঠিক হবে না।

মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজকে একটি সাক্ষাৎকার দিয়েছেন ৪৪ বছর বয়সী স্টরমি। এতে তিনি বলেন, ‘আমি মনে করি না যে, আমার বিরুদ্ধে তাঁর (ট্রাম্প) অপরাধ কারাদণ্ডের যোগ্য।’

বিবিসি জানিয়েছে, সম্প্রতি এই ইস্যুতে সেই স্টর্মি ড্যানিয়েলসের সাক্ষাৎকার নিয়েছেন সাংবাদিক পিয়ার্স মরগ্যান। এই সাক্ষাৎকারে ড্যানিয়েলস বলেন, ট্রাম্প যা করেছেন সে জন্য তার কারাগারে যাওয়া উচিৎ নয়। আমি মনে করি না যে আমার বিরুদ্ধে তার অপরাধ কারাদণ্ডের জন্য যথেষ্ট।

ট্রাম্পের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হলে তাকে সর্বোচ্চ ৪ বছরের কারাদণ্ড পেতে হবে। তবে সামান্য অর্থ লেনদেনের জন্য ট্রাম্পের জেলে যাওয়ার বিষয়টিকে বাড়াবাড়ি মনে করেন স্টর্মি ড্যানিয়েলস। যদিও এই অর্থ প্রদানের মাধ্যমে যদি ট্রাম্প অন্য কোনো অপরাধ করে থাকেন সেক্ষেত্রে তার জেলে যাওয়া সমর্থন করেন তিনি। ড্যানিয়েলস বলেন, ট্রাম্প যদি অন্য অপরাধে অপরাধী হন তাহলে তাকে জেলে পাঠিয়ে উদাহরণ সৃষ্টি করা যেতে পারে।

তাকে প্রশ্ন করা হয় যে, তিনি এই মামলায় সাক্ষি হতে চান কিনা? উত্তরে ড্যানিয়েলস বলেন, অবশ্যই! এটি ভয়ংকর হতে পারে কিন্তু আমি এটি নিয়ে ভেবেছি। আমার লুকানোর কিছু নেই।

আমিই একমাত্র ব্যক্তি যিনি সত্যি বলছে। যদিও ট্রাম্প স্টর্মি ড্যানিয়েলসের সঙ্গে কোনো ধরণের সম্পর্কের কথাই স্বীকার করেননি। তিনি জানিয়েছেন, শুধুমাত্র তার পরিবারকে মিথ্যা যন্ত্রণা থেকে বাঁচানোর জন্য তিনি এই অর্থ প্রদান করেছিলেন। আইন বিশেষজ্ঞরা বিবিসিকে জানিয়েছেন যে, ট্রাম্প যে অপরাধ করেছেন তার জন্য তাকে জেলে যেতে হবে না। খুব সম্ভবত তাকে কিছু অর্থ জরিমানা করা হবে।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত