ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

তুরস্কে রান-অফের ভোট গ্রহণ শেষ, অনিয়মের অভিযোগ

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৮ মে ২০২৩, ২১:১৫

তুরস্কে রান-অফের ভোট গ্রহণ শেষ, অনিয়মের অভিযোগ
ছবি: সংগৃহীত

তুরস্কে রান-অফের ভোট গ্রহণ শেষ হয়েছে। স্থানীয় সময় বিকাল ৫টার সময় ভোট গ্রহণ শেষ হয়। আগামী কয়েক ঘণ্টার মধ্যেই প্রাথমিক ফলাফল পাওয়া যাবে বলে আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে।

তুরস্কের নির্বাচনেও কারচুপির অভিযোগ আনা হয়েছে। অনেক কেন্দ্রে অনিয়মের অভিযোগ আনা হয়েছে। একটি ভোট কেন্দ্রে মৃত্যু নারীকে জীবিত হিসেবে দেখিয়ে ভোট নেয়ার অভিযোগ উঠেছে।

আইনুর উসতা বলেন, আমার মা আট বছর আগে মারা গেছেন। কিন্তু তার নাম এখনও ভোটার তালিকায় রয়েছে। তিনি বলেন, ২০১৫ থেকে অনুষ্ঠিত নির্বাচনে আমরা এমন ধরনের পরিস্থিতির সম্মুখিন হইনি।

নির্বাচনে অনিয়ম তুরস্কে নতুন কোনো ঘটনা নয়। তবে এ ধরনের ঘটনা গ্রাম্য এলাকাগুলোতে ঘটে থাকে। বিশেষ করে ফেব্রুয়ারিতে যেসব অঞ্চলে ভূমিকম্প আঘাত হেনেছে সেসব অঞ্চলে ভোটে আগে থেকেই অনিয়ম পাওয়া গেছে।

এদিকে এরদোগানের সমর্থকরা জানিয়েছেন, এ নির্বাচনে আবার তিনি ক্ষমতায় যাবেন। মুরাত সার্ক নামের একজন সমর্থক বলেন, দ্বিতীয় বারের নির্বাচনে এরদোগান ৫৫ শতাংশ ভোট পাবেন।

রোববার সকালে যে ভোট কেন্দ্রে ভোট দিয়েছেন এরদোগান সেখানে তিনি অর্থ ও খেলনা বিতরণ করেন। তবে ভোট দেয়ার পর নির্বাচন তিনি কোনো মন্তব্য করেননি। সূত্র: আলজাজিরা

আরও পড়ুন: তুরস্কে দ্বিতীয় দফা নির্বাচনে ভোটারদের ব্যাপক উপস্থিতি

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত