ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

ইমরান খানের গৃহবন্দিত্ব নিয়ে ধোঁয়াশা

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৯ মে ২০২৩, ১৫:৩০

ইমরান খানের গৃহবন্দিত্ব নিয়ে ধোঁয়াশা
ছবি- সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গৃহবন্দি করার কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি বলে জানিয়েছেন পাঞ্জাব সরকারের মুখ্যমন্ত্রী মহসিন নাকভি। লাহোরের জামান পার্কে অবস্থিত ইমরান খানের বাসভবনকে অস্থায়ী কারাগার হিসেবে ঘোষণা করে পিটিআই চেয়ারম্যানকে গৃহবন্দি করা হচ্ছে— এমন গুজব ছড়িয়ে পড়ার পর রোববার মহসিন নাকবি সংবাদ সম্মেলন করে বিষয়টি পরিষ্কার করলেন। সোমাবার এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ।

চলতি মাসের ৯ মে ইমরান খানকে গ্রেপ্তারের পর পিটিআই দলের কর্মী-সমর্থকরা সেনাবাহিনীর বিভিন্ন স্থাপনায় হামলা চালায়। এরপর শুরু হয় দলটির নেতাকর্মীদের বিরুদ্ধে কর্তৃপক্ষের অভিযান। তখন থেকেই কার্যত জামান পার্ক বাসভবনে অবস্থান করছেন তিনি।

এ বিষয়ে মুখ্যমন্ত্রী মহসিন নকভি সংবাদ সম্মেলনে বলেন, পিটিআইয়ের চেয়ারম্যান ইমরানকে গৃহবন্দির বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত আসেনি।’ এ অবস্থায় তার গৃহবন্দিত্ব নিয়ে সৃষ্টি হয়েছে ধোঁয়াশা।

এখন পর্যন্ত ইমরান খানের রাজনৈতিক দল পিটিআইয়ের অন্তত ১৫ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। দলের অন্তত ৩ ডজন সিনিয়র নেতা পিটিআই থেকে পদত্যাগ করেছেন।

শোনা যাচ্ছে- ইমরান খানকে বিদেশে নিরাপদ এক্সিট দেয়া হবে। যদিও ইমরান খান সাফ জানিয়ে দিয়েছেন, তিনি বিদেশে যাবেন না।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত