ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

রাশিয়ার বেলগোরোদে ইউক্রেনীয় গোলায় ২ নারী নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০২ জুন ২০২৩, ১৯:৩৬

রাশিয়ার বেলগোরোদে ইউক্রেনীয় গোলায় ২ নারী নিহত
বেলগোরদে গোলাবর্ষণের জন্য ইউক্রেনকে দায়ী করেছে রাশিয়া। ছবি: সংগৃহীত

রাশিয়ার বেলগোরোদ অঞ্চলে ইউক্রেনের গোলাবর্ষণে দুজন বেসামরিক নিহত হয়েছে। শুক্রবারের এ হামলায় আরও দুই বেসামরিক ব্যক্তি আহত হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় গভর্নর ভ্যাচেস্লাভ গ্ল্যাডকভ।

এক টেলিগ্রাম পোস্টে গ্ল্যাডকভ লিখেছেন, ইউক্রেনীয় বাহিনী এই অঞ্চলের শেবেকিনস্কি জেলার মাসলোভা প্রিস্তান গ্রামের একটি রাস্তায় গোলাবর্ষণ করেছে। গোলার আঘাতে ঘটনাস্থলেই একটি গাড়িতে দুই নারীর মৃত্যু হয়।

গ্ল্যাডকভের দেয়া তথ্য মতে, অন্য গাড়িতে থাকা দুই বেসামরিক ব্যক্তিও আহত হয়েছে। গুরুতর আহত অবস্থায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় গণমাধ্যমের খবর, ইউক্রেনীয় বোমা হামলার সময় শেবেকিনস্কি জেলার অনেক বাসিন্দা গাড়িতে করে এলাকা ছেড়ে পালাচ্ছিল। চালকদের রাস্তার ধারে তাদের যানবাহন পার্ক করতে এবং নিরাপদ মনে করা এলাকায় আক্রমণের অপেক্ষায় থাকতে দেখা গেছে।

অন্যদিকে শুক্রবার ভোলোকনোভস্কি জেলার তিশাঙ্কা গ্রামে এগারোটি আর্টিলারি শেল নিক্ষেপ করা হয়। সেখাএন কোনো হতাহতের ঘটনা ঘটেনি, তবে বেশ কয়েকটি বাড়িতে জানালা ভেঙে গেছে। এতে বিদ্যুৎ লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও জানিয়েছন গভর্নর ভ্যাচেস্লাভ গ্ল্যাডকভ।

বেলগোরোত অঞ্চল থেকে আরটি সংবাদদাতা ভ্যালেন্টিন গোর্শেনিন বলেছেন যে, শুক্রবার রাশিয়া-ইউক্রেন সীমান্তে একটি চেকপয়েন্টেও গোলাবর্ষণ করা হয়েছিল। তখন সেখানে অনেক বেসামরিক লোক ছিল।

২০২২ এর ফেব্রুয়ারিতে ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়া। এরপর থেকে রাশিয়ার সীমান্ত অঞ্চলগুলো ঘন ঘন কামানের গোলা ও রকেট এবং ড্রোন হামলার শিকার হচ্ছে। সূত্র: বিবিসি, আরটি

আরও পড়ুন: চলতি বছর সাড়ে ৬ হাজার ইউক্রেনীয় সৈন্য হত্যার দাবি রাশিয়ার

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত