ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ভারতে ট্রেন দুর্ঘটনা

হাসপাতালে আহতদের আর্তনাদ, রক্ত দিতে শত শত মানুষের ভিড়

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৩ জুন ২০২৩, ১৩:২৮  
আপডেট :
 ০৩ জুন ২০২৩, ১৩:৩১

হাসপাতালে আহতদের আর্তনাদ, রক্ত দিতে শত শত মানুষের ভিড়
ছবি: সংগৃহীত

ভারতের পূর্বাঞ্চলীয় ওডিশা রাজ্যের বালেশ্বরে ট্রেন দুর্ঘটনায় আহতদের রক্ত দিতে হাসপাতালে ভিড় করেছেন শত শত মানুষ।

বালেশ্বরে হওয়া এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ২৮৮ জনেরও বেশি মানুষ নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন প্রায় ৯০০ জন। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

ওড়িশা রাজ্যের মুখ্য সচিব প্রদীপ জেনা নিশ্চিত করেছেন যে রাজ্যের রাজধানী ভুবনেশ্বর থেকে প্রায় ২৫০ কিলোমিটার (১২৫ মাইল) দূরত্বে ঘটে যাওয়া দুর্ঘটনার পরে প্রায় ৯০০ জন আহত ব্যক্তিকে হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর।

আহতদের চিকিৎসার জন্য রক্তের চাহিদা রয়েছে। সেকথা জানতে পেরে স্বেচ্ছায় রক্তদানের জন্য বালেশ্বরের হাসপাতালগুলোতে হাজির হয়েছেন শত শত মানুষ। খবর এবিপির

ওড়িশা রাজ্যের মুখ্য সচিব প্রদীপ জেনা বলেন, 'আমাদের শীর্ষ অগ্রাধিকার এখন (যাত্রীদের) উদ্ধার করা এবং আহতদের স্বাস্থ্য সহায়তা প্রদান করা।

ভারতীয় রেলওয়ের নির্বাহী পরিচালক অমিতাভ শর্মা বলেছেন যে, দুটি যাত্রীবাহী ট্রেন ও মালবাহী ট্রেন দুর্ঘটনায় সক্রিয়ভাবে জড়িত।

এরই মধ্যে দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন ওড়িশার মুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন, ভয়াবহ এই ট্রেন দুর্ঘটনায় উচ্চ মাত্রার তদন্ত শুরু হয়েছে। এছাড়া ওড়িশায় এক দিনের শোক ঘোষণা করা হয়েছে।

এদিকে দুর্ঘটনাকবলিত ট্রেনটিতে বাংলাদেশি যাত্রী থাকতে পারে। চিকিৎসার জন্য অনেক বাংলাদেশি এই ট্রেনে কলকাতা থেকে চেন্নাই যাতায়াত করেন। দুর্ঘটনায় কোনো বাংলাদেশি থাকলে তাদের তথ্য জানতে হটলাইন (+৯১৯০৩৮৩৫৩৫৩৩ হোয়াটসঅ্যাপ) নম্বর দিয়েছে কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশন।

শুক্রবার রাতে উপ-হাইকমিশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই হটলাইনের কথা জানিয়েছে।

গতকাল শুক্রবার (২ জুন) সন্ধ্যা ৭ টা ২০ মিনিটে ওড়িশার বালেশ্বর জেলার বাহাঙ্গা বাজার এলাকায় ঘটে ভয়াবহ এই দুর্ঘটনা। শালিমার থেকে চেন্নাইগামী সেন্ট্রাল করমণ্ডল এক্সপ্রেস, বেঙ্গালুরু থেকে হাওড়াগামী সুপারফাস্ট এক্সপ্রেস এবং একটি মালবাহী ট্রেন দুর্ঘটনার কবলে পড়ে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে।

তবে কীভাবে এ দুর্ঘটনা ঘটল সেটি এখনো জানা যায়নি।

আরও পড়ুন... ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ২৮৮

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত