ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ট্রেন দুর্ঘটনায় একসঙ্গে আপন তিন ভাইয়ের মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৪ জুন ২০২৩, ১৩:৪১

ভারতের ওডিশা রাজ্যের বালেশ্বরের কাছে করমণ্ডল এক্সপ্রেসের ভয়াবহ দুর্ঘটনা কেড়ে নিয়েছে একই পরিবারের তিন সদস্যের প্রাণ। নিহত- হারান গায়েন, নিশিকান্ত গায়েন ও দিবাকর গায়েন নামের এই তিন ভাই ছিলেন দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীর বাসিন্দা। পরিবারে সচ্ছলতা ফিরিয়ে আনতে তিন ভাই একসঙ্গে ভিন্নরাজ্যে কাজ করতে যেতেন।

এবারও অন্ধ্রপ্রদেশের উদ্দেশে রওনা দিয়েছিলেন তারা। সেখানে ধান রোয়ার কাজ করতে যাচ্ছিলেন এই তিন ভাই। কিন্তু করমণ্ডল এক্সপ্রেসে দুর্ঘটনা বদলে দিয়েছে সব কিছু। একসঙ্গেই তিন ভাই প্রাণ হারিয়েছেন।

তাদের এক প্রতিবেশী বলেন, শুক্রবার রাতে যখন ট্রেন দুর্ঘটনার খবর এল, তখন থেকেই আমরা সবাই আশঙ্কায় ছিলাম। আর যা আশঙ্কা করেছিলাম, আজ সকালে ঠিক সেই খবরই এল। তিন ভাইয়ের কেউই এই মুহূর্তে বেঁচে নেই।

আরও পড়ুন...সিগন্যালে ত্রুটির কারণেই ভারতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা

এদিকে এই তিনজন ছাড়াও বাসন্তীর ছরানেখালি গ্রামের আরও দুজনের মৃত্যু হয়েছে। তারা হলেন- বিকাশ হালদার ও সঞ্জয় হালদার। আহত হয়েছে বাসন্তী ও গোসাবা এলাকার আরও বহু মানুষ। সংখ্যাটি শতাধিক বলে জানা গেছে।

শুক্রবার সন্ধ্যায় অন্তত আড়াই হাজার যাত্রী নিয়ে উড়িষ্যার বালেশ্বরে পৌঁছাতেই মর্মান্তিক দুর্ঘটনার কবলে পড়ে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেসসহ তিন ট্রেন। উল্টো দিক থেকে আসা ব্যাঙ্গালুরু থেকে কলকাতাগামী একটি মালবাহী ট্রেনের সাথে হয় মুখোমুখি সংঘর্ষ।

এতে যাত্রীবাহী ট্রেনের কয়েকটি বগি পড়ে যায় পাশের লাইনের ওপরে। একই সময় বিপরীত দিক থেকে আসা আরেকটি ট্রেন সেই বগিগুলোকে ধাক্কা দিলে ঘটে হতাহতের ঘটনা। দুর্ঘটনায় নিহত বেড়ে ২৬১ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছে ৯০০ জনের বেশি। ট্রেনের ভেতরে এখনও অনেকে আটকা পড়ে আছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত