ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ইউক্রেনে রুশ হামলায় শিশু নিহত, আহত ২২

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৪ জুন ২০২৩, ১৮:৩১

ইউক্রেনে রুশ হামলায় শিশু নিহত, আহত ২২
ছবি- সংগৃহীত

ইউক্রেনের কেন্দ্রীয় শহর দিনিপ্রোর আবাসিক অঞ্চলে রাশিয়ার বিমান হামলায় দুই বছর বয়সী এক শিশু নিহত হয়েছে। এছাড়াও আহত হয়েছে আরও ২২জন। হতাহতের এ বিষয়টি নিশ্চিত করেছে স্থানীয় সরকারি কর্মকর্তা। রবিবার এক প্রতিবেদন এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদামাধ্যম বিবিসি ।

আঞ্চলিক গভর্নরের বরাতে প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সকালের দিকে একটি ভিডিও শেয়ার করেন। যেখানে উদ্ধারকারী দলকে দোতালা একটি ভবনের ধ্বংসাবশেষে উদ্ধার তৎপরতা চালাতে দেখা গেছে।

আরও পড়ুন...তিন দেশের সঙ্গে ‘বিনিময় বাণিজ্যের’ ঘোষণা পাকিস্তানের

এদিকে দিনের শুরুতে দনিপ্রো শহরের পিধোরোদনেনস্কা কমিউনিটির একটি বিধ্বস্ত বাড়ির ধ্বংসস্তুপ থেকে সারারাত চেষ্টার পর একটি মেয়ে শিশুটির মরদেহ বের করে আনা হয়েছে।

গভর্নর সের্হি লাইসাক বলেন, আহতদের মধ্যে পাঁচটি শিশু রয়েছে। এদের মধ্যে তিনটিই ছেলে, যাদেরকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তার মতে, কথিত বিমান হামলায় দনিপ্রোর উত্তরের একটি জেলায় বিস্ফোরণের ফলে আগুন ছড়িয়ে পড়ে। এতে আহত ১৭জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এদিন রাজধানী কিয়েভসহ অন্য আরও স্থানে বিস্ফোরণের খবর পাওয়া গেছে।

প্রেসিডেন্ট জেলেনস্কি দনিপ্রোর এই বিস্ফোরণকে রাশিয়ার পক্ষ থেকে চালোনো উদ্দেশ্যমূলক হামলা বলে উল্লেখ করেছেন। তবে মস্কো তার প্রতিবেশি দেশটিতে সামরিক অভিযান চালানোর পর থেকেই বেসামরিক নাগরিকদের লক্ষ্যবস্তু করার অভিযোগ অস্বীকার করে আসছে।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত