ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

মিয়ামির আদালতে মঙ্গলবার হাজির হবেন ট্রাম্প

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৯ জুন ২০২৩, ১৫:৫১

মিয়ামির আদালতে মঙ্গলবার হাজির হবেন ট্রাম্প
ডোনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

গোপন নথি সংক্রান্ত মামলায় মিয়ামির ফেডারেল এক আদালতে মঙ্গলবার হাজির হবেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার আইনজীবী বলেছেন, রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ নানা নথি ব্যবহার করার অভিযোগে অভিযুক্ত হওয়ার পর এবার তিনি আদালতে যাবেন।

শুক্রবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

গোপন নথি সংক্রান্ত মামলায় ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। হোয়াইট হাউস ছাড়ার পরও রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ নানা নথি ব্যবহার করায় তার বিরুদ্ধে এ অভিযোগ গঠন করা হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, একের পর এক মামলায় অভিযুক্ত হচ্ছেন যুক্তরাষ্ট্রের বহুল আলোচিত সাবেক এ প্রেসিডেন্ট। সবশেষ হোয়াইট হাউস ছাড়ার পরও জাতীয় প্রতিরক্ষা দপ্তরের গোপন নথি নিজের কাছে রেখে দেয়া এবং ন্যায় বিচারে বাঁধা দেয়া সংক্রান্ত ধারাবাহিক বেশ কয়েকটি অভিযোগের মুখোমুখি হচ্ছেন ট্রাম্প।

এটি এমন একটি অভিযোগপত্র যেখানে তার বিরুদ্ধে আনা অভিযোগগুলোর বিস্তারিত বিবরণ এখনও পর্যন্ত জনস্মুখে প্রকাশ করা হয়নি।

এদিকে মার্কিন সংবাদমাধ্যম জানিয়েছে, ৭৬ বছর বয়সী ট্রাম্পের বিরুদ্ধে রাষ্ট্রীয় গোপনীয় নথি নিজ বাড়িতে রাখা এবং তা ফেরত দিতে অস্বীকৃতি জানানোসহ সাতটি অভিযোগ আনা হয়েছে।

গত এপ্রিলে নিউ ইয়র্কের গ্রান্ড জুরি ডোনাল্ড ট্রাম্পকে অভিযুক্ত করেন। এরপরে এটি হবে আদালতে তার দ্বিতীয় হাজিরা।

ট্রাম্পের বেলায় ঘটা এটি একটি বিরল ঘটনা। কারণ, যুক্তরাষ্ট্রের রাজনৈতিক ইতিহাসে কোনো প্রেসিডেন্টের বিরুদ্ধেই ফেডারেল অপরাধ সংক্রান্ত অভিযোগ আনা হয়নি।

আরও পড়ুন: এবার গোপন নথির মামলায় অভিযুক্ত ট্রাম্প

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত