ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

মালয়েশিয়ার নবনিযুক্ত প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২২ আগস্ট ২০২১, ০৩:৫৩  
আপডেট :
 ২২ আগস্ট ২০২১, ০৫:২২

মালয়েশিয়ার নবনিযুক্ত প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
ছবি: সংগৃহীত

মালয়েশিয়ার নবনিযুক্ত প্রধানমন্ত্রী দাতো সিরি ইসমাইল সাবরি বিন ইয়াকুবকে উষ্ণ অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করে গণমাধ্যমে অভিনন্দন পত্রটি পাঠানো হয়।

অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী বলেন, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের জন্য আপনাকে বাংলাদেশের সরকার এবং জনগণের পক্ষ থেকে অভিনন্দন জানাতে পেরে আমি খুব আনন্দিত।

শেখ হাসিনা বলেন, তার উপর অর্পিত মালয়েশিয়ার জনগণের বিশ্বাস ও আস্থা তাঁর দীর্ঘকালীন রাষ্ট্রনায়কত্ব, বিচক্ষণতা এবং জনসাধারণের প্রতিশ্রুতির স্পষ্ট সাক্ষ্য বহন করে।

প্রধানমন্ত্রী আস্থা ব্যক্ত করেন, ইসমাইল সাবরির গতিশীল ও দূরদর্শী নেতৃত্বে মালয়েশিয়া তার কাঙ্খিত লক্ষ্যে আরও সমৃদ্ধ এবং অগ্রসর হবে। ভ্রাতৃত্ব, সহযোগিতা এবং সমৃদ্ধির ওপর ভিত্তি করে বাংলাদেশ এবং মালয়েশিয়ার বিদ্যমান চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের কথাও পুনর্ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, উভয় দেশই সুবিধাজনক অবস্থানে থেকে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ করে শিক্ষা, মানব সম্পদ, ব্যবসা, বিনিয়োগ, পর্যটন, নির্মাণ শিল্প এবং কৃষিক্ষেত্র সহযোগিতামূলক অংশীদারিত্ব শক্তিশালী করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী আরও বলেন, তিনি বিশ্বাস করেন দুই দেশের মধ্যে বর্তমানে বিদ্যমান বহুমুখি ও প্রাণবন্ত সম্পর্ক ইসমাইন সাবরি’র দায়িত্ব পালনকালে আরো শক্তিশালী হয়ে উঠবে।

মালয়েশিয়ায় বাসবাসকারী উল্লেখযোগ্যসংখ্যক বাংলাদেশি সে দেশের উন্নয়ন এবং বাংলাদেশের অর্থনীতিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখাতেও প্রধানমন্ত্রী সন্তোষ ব্যক্ত করেন।

প্রধানমন্ত্রী বলেন, তিনি ইসমাইল সাবরির সঙ্গে দুই দেশের জনগণের পারস্পরিক স্বার্থে দ্বিপাক্ষিক, আঞ্চলিক এবং বৈশ্বিক প্রেক্ষাপটে একযোগে কাজ করার অপেক্ষায় আছেন। নবনিযুক্ত প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য, দীর্ঘায়ু এবং সুখ ও শান্তি এবং মালয়েশিয় জনগণের সমৃদ্ধি এবং অগ্রগতি কামনা করেন শেখ হাসিনা।

বাংলাদেশ জার্নাল/এমজে

  • সর্বশেষ
  • পঠিত