ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ফ্যাশনে নতুনত্ব আনবে স্টাইলিশ ব্যাগ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১১ মার্চ ২০২১, ২১:৪০  
আপডেট :
 ১১ মার্চ ২০২১, ২২:০৪

ফ্যাশনে নতুনত্ব আনবে স্টাইলিশ ব্যাগ

বর্তমান সময়ে মেয়েদের পোশাকের সঙ্গে অন্যতম সৌন্দর্যের মাত্রায় যোগ হয়েছে স্টাইলিশ ব্যাগ। অনেকে আবার ফ্যাশন বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে জুতার সঙ্গে মিল রেখে কিংবা পোশাকের সঙ্গে মিল রেখে বিভিন্ন রঙ্গের, বিভিন্ন ডিজাইনের ব্যাগ ব্যবহার করেন।

রঙের বাহার যেমন আছে, ঠিক তেমনি নানা রকম প্রিন্ট বা নকশারও শেষ নেই। বড়, ছোট বা মাঝারি সব ধরনের ব্যাগের চাহিদা রয়েছে । বিভিন্ন শপিং মলগুলো ঘুরে দেখা যায়, ধরনটা যেমনই হোক না যে কোনো ব্যাগের নকশায় বা আকারে থাকছে নানা রকমের বৈচিত্র্য।

এই সময়ে কিছু ব্যাগ আছে ত্রিভুজ আকারের বা গোলাকার। আবার কোনোটিতে আছে চৌকোনার নানা ধরন। টোটি, ন্যাপস্যাক, মেসেঞ্জার নামে পরিচিত এই ব্যাগগুলোতে থাকছে উজ্জ্বল রঙের ব্যবহার।

অনেক সময় আভিজাত্যের ছোঁয়া আনা হচ্ছে ছোট ক্লাচ ব্যাগগুলোতেও পাথর আর পুঁতির ব্যবহারে মাধ্যমে। পুরো ব্যাগে না হলেও এখন অ্যানিম্যাল প্রিন্টের ব্যবহারও চোখে পড়ছে। এর মধ্যে রয়েছে খ্যাতনামা আন্তর্জাতিক ব্র্যান্ড যেমন: কোচ, মাইকেল করস, শ্যানেল ইত্যাদির রেপ্লিকা ব্যাগগুলোও বেশ জনপ্রিয় এখন।

আপনি যদি চিন্তা করেন সারা দিন খুব স্বাচ্ছন্দ্যে কাটাবেন তাহলে আপনারজন্য লম্বা বেল্টের ক্রস ব্যাগগুলোই বেশি আরামদায়ক হবে। এছাড়া বিশেষ কোনো অনুষ্ঠানে চামড়ার ওপর পাথরের কাজ করা ক্লাচই ব্যাগও পছন্দে রাখতে পারেন। অন্যদিকে দেখা যায় বড় ও মাঝারি আকৃতির টোটি ব্যাগগুলোই এখনকার ট্রেন্ড। এই ব্যাগ গুলো শুধু কাজের জায়গাই নয়, বিভিন্ন উৎসবে আমন্ত্রণে অনেকে বেছে নিয়েছে এই ব্যাগ।

ব্যাগ পরিষ্কার করতে কখনো শক্ত কোনো জিনিস ব্যবহার করবেন না। তুলা, ফোম কিংবা নরম সুতি কাপড় ব্যবহার করুন। পরিষ্কারের ক্ষেত্রে ডিটারজেন্ট ব্যবহার না করে শ্যাম্পু ব্যবহার করুন। এতে আপনার ব্যাগের রং ও ফেব্রিক্স দুটোই ভালো থাকবে।

বাংলাদেশ জার্নাল/এনআর

  • সর্বশেষ
  • পঠিত