ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

কর্মজীবী নারীদের ফিট থাকার উপায়

  নাহিদা রিনথী

প্রকাশ : ০৬ জুলাই ২০২১, ১৬:৫৮

কর্মজীবী নারীদের ফিট থাকার উপায়
ফাইল ছবি।

নারীরা এখন যুগের সাথে সমান তালে ঘরে বাইরে কাজ করে যাচ্ছে। যেমন সামলাচ্ছে ঘর আবার অফিসও। তবে এদিকে ঘাটতি থেকে যাচ্ছে নিজেকে নিয়ে। বিশেষ করে কর্মব্যস্ত নারীদের ক্ষেত্রে। ঘর আর অফিসের কাজ সামলে নিজের প্রতি যত্ন নেয়ার যেন আর সময় হয় না। ফলে ত্বক হয়ে পড়ে নির্জীব। আর তাড়াতাড়ি বুড়িয়ে যান কিংবা ব্রণ সমস্যায় ভোগেন।

তাই কর্মজীবী নারীদের ফিট থাকার কিছু উপায় থাকছে আজকের আয়োজনে।

পর্যাপ্ত পানি পান করুন

অধিকাংশ ক্ষেত্রেই অফিসে দেখা যায় নারীরা খুব কম পানি পান করেন। তবে অফিসের সময়টাতে প্রচুর পানি পান করা উচিত। আমাদের শরীরের ৭০% পানি। তাই পানির অভাব হলে সেটা ত্বকের উপরে প্রভাব ফেলে খুব সহজে। পানি শরীর থেকে দূষিত পদার্থ বের করতে সহায়তা করে। কম পানি পানের কারণে ব্রণের সমস্যা কিংবা ত্বক শুষ্কতার সমস্যা দেখা দেয়।

ড্রাই শ্যাম্পু ব্যবহার করুন

নারীকে ফিট থাকতে রাখতে হবে কিছু প্রসাধনী। অনেক সময় ব্যস্ততার কারণে নিয়মিত চুল ধোয়া সম্ভব হয়ে ওঠে না আমাদের। কিন্তু প্রতিনিয়ত আপনাকে যেতেই হচ্ছে বাইরে। এমন পরিস্থিতিতে সবচেয়ে ভালো অপশন হলো ড্রাই শ্যাম্পু ব্যবহার করা। কারণ এটি আপনাকে খুব সহজে ফিট থাকতে সাহায্য করবে।

হাটার অভ্যাস করুন

কর্মব্যস্ত নারীদের দিনের অধিকাংশ সময় কাটে চেয়ারে বসে থেকে। যার ফলে স্বাভাবিক রক্ত চলাচল হয় ব্যাহত। তাই প্রতিদিন অফিসে যাওয়ার সময় কিংবা ফেরার সময়ে জ্যামে বসে না থেকে কিছুক্ষণ হাটার অভ্যাস করুন। এতে রক্ত সঞ্চালন বৃদ্ধি পাবে, অতিরিক্ত মেদ কমবে এবং ত্বক ভালো থাকবে। তবে রোদ থাকলে হাটার সময় ছাতা এবং সানগ্লাস ব্যবহার করতে হবে।

ব্রাইট লিপস্টিক ব্যবহার করুন

আপনার লুককে খুব সহজেই বদলে দেবে লিপস্টিকের ব্রাইট শেড। এর সাথে বাড়বে আপনার আত্মবিশ্বাসও। যখন কোনও অফিশিয়াল মিটিংয়ে যাবেন অথবা পার্টিতে যাবেন, ব্রাইট লিপস্টিক দিন।

হেয়ার স্টাইল

নিজেকে ফিট রাখার আরেকটি ভালো উপায় হলো হেয়ার স্টাইল। যা আপনাকে অনেকটা প্রেজেন্টেবল করে তোলে। এর সাথে বেছে নিতে হবে হেয়ারকাট, যার যত্ন নিতে আপনার সময় বাঁচবে। একই সঙ্গে স্টাইলও হবে। আপনি ছোট ও স্টাইলিশ হেয়ারকাট দিতে পারেন।

অতিরিক্ত মেকআপ এড়িয়ে চলা

আমরা অনেকেই বুঝি না কি ধরনের মেকআপ লুক হওয়া উচিত আমাদের কর্মক্ষেত্রে। অতিরিক্ত মেকআপ ব্যবহার না করেও আমরা নিজেকে পরিপাটি রাখা যায়। সেক্ষেত্রে জোর দিতে হবে হালক বেজ মেকআপের দিকে। সাথে চাইলে হালকা কালারে ব্লাশন ও ব্যবহার করা যায়।

বাংলাদেশ জার্নাল/এনআর/এমএস

  • সর্বশেষ
  • পঠিত