ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

লাল লিপস্টিকে ফুটে উঠুক নিজ ভাবমূর্তি

  নাহিদা রিনথী

প্রকাশ : ১৬ জুলাই ২০২১, ১৩:৪০

লাল লিপস্টিকে ফুটে উঠুক নিজ ভাবমূর্তি

আপনার সাজ আর পোশাকেই বলে দিবে আপনার নিজস্ব ব্যক্তিত্বের কথা। তবে এই জিনিসটি নিভর করে কাজের উপর। আর সাজের মিল থাকতে হবে কাজের ধরনের সঙ্গে। তবেই কর্মক্ষেত্রে পাকাপোক্ত হবে আপনার উপস্থিতি বিচক্ষণতা।

নিজস্ব ভাবমূর্তির অন্যতম মাধ্যম হলো লিপস্টিক। আমরা অনেকেই লিপস্টিক নির্বাচনের ক্ষেত্রে বেশ কাঁচা। তবে লাল কালারের লিপস্টিকই সাজের বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। আর ঠোঁটের সঙ্গে ফুটিয়ে তোলে ব্যক্তিত্বকে।

বিশেষ করে আমরা করোনা মহামারিতে সবাই বাসায় বসে অফিস করছি। যার ফলে আমাদের প্রতিদিনই কোন না কোন মিটিংয়ে উপস্থিতি থাকতে হচ্ছে। তবে অনলাইন মিটিং গুলোতে আমাদের পোশাকের তেমন ভূমিকা নাই বললেই হয়। আর তখনই নজর পড়ে মুখের বেশ গুরুত্বপূর্ণ অংশ ঠোঁট। তাই ঝটপট মিটিংয়ে চাই লাল লিপস্টিকই যা সহজেই নজর কাড়তে পারে সবার।

তবে লাল লিপস্টিক ক্যারি করাটাও অনেকটা কঠিন। তাই এই লিপস্টিক ব্যবহারের ক্ষেত্রে বেশ সচেতন হতে হয়।

লাল লিপস্টিক ব্যবহার করার আগে অব্যশই ভাবতে হবে মুখের বাকি অংশের কথাও। ফেইসে এর সঙ্গে গোলাপি ব্লাশ ব্যবহার করতে হবে। সঙ্গে দিতে হবে হালকা আইলাইনারও দিতে হবে। তাই ভাবতে হবে সব বিয়য়ে।

অব্যশই লাল লিপস্টিক ব্যবহারের আগে লিপ লাইনার ব্যবহার করতে হবে। কারণ এতে আরো আকষনীয় হয় উঠবে ঠোঁট। সঙ্গে আরো জোরাল হবে লাল রঙের উপস্থিতি।

কিন্তু আপনার কাজের জায়গায় গাঢ় লাল লিপস্টিক ব্যবহার করেন, তাহলে আপনাকে চোখে দিতে হবে হালকা কোন সাজ। কারণ ঠোঁট থাকবে আপনার আয়ত্তে।

বাংলাদেশ জার্নাল/এনআর

  • সর্বশেষ
  • পঠিত