ঢাকা, শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮ আপডেট : ৩ মিনিট আগে

পেয়ারা পাতায় মিলবে টাক সমাধান

  নাহিদা রিনথী

প্রকাশ : ২৪ জুলাই ২০২১, ১৭:২২  
আপডেট :
 ২৪ জুলাই ২০২১, ১৭:৩৩

পেয়ারা পাতায় মিলবে টাক সমাধান
নাহিদা রিনথী

আমরা সবাই প্রায় সময় চুল পড়া সমস্যায় ভুগে থাকি। এমন সমস্যা মোটামুটি সব মানুষই ভুগে থাকে। এমনও দেখা গেছে কারো কারো চুল পড়তে পড়তে একেবারে টাক হয়ে গেছে। অনেকেই এ সমস্যা থেকে মুক্তি পেতে বিভিন্ন ওষুধ বা পণ্য ব্যবহার করে থাকে। এতে ফল মিলে না বললেই হয়।

তবে চুল পড়া সমাধান প্রাকৃতিক উপায়েও হতে পারে। চুল পড়া বন্ধ করতে পারে পেয়ারা পাতা। এছাড়া এই পাতা নতুন চুল গজাতেও সাহায্য করে। এক্ষেত্রে জানতে হবে ব্যবহারের সঠিক নিয়ম।

পেয়ারার মধ্যে আছে প্রচুর পরিমাণে ভিটামিন ‘বি’ বলেছেন চিকিৎসকরা। যা রীতিমতো চুলের গোড়া শক্ত করে। এছাড়াও নতুন চুল গজাতেও সাহায্য করে। কিন্তু চিকিৎসকরা নিয়মিত পেয়ারা খেতেই বলে থাকেন। আপনি চুলের ক্ষেত্রে পেয়ারা পাতা ব্যবহারও করতে পারেন।

কিভাবে ব্যবহার করবেন

প্রথমে একটি পাত্রে পানি নিয়ে কয়েকটা পেয়ারা পাতা দিয়ে দিন ৷ এখন ২০-২৫ মিনিট এর মতো ফুটিয়ে নিন। পানি ফুটে এলে ঠান্ডা করে তা চুলে ও স্কাল্পে লাগিয়ে নিন ৷ এখন দুই থেকে তিন ঘণ্টা মাথায় রাখুন ৷ তবে এটি রাতে ঘুমোতে যাওয়ার আগে মাখলে বেশি উপকার পাওয়া যায়।

চিকিৎসকদের মতে, পেয়ারা পাতা শুধু চুল পড়া রোধ করে এমন নয়, এটি চুল গজাতে, চুলকে ঝলমলে ও সুন্দর করে, এবং চুল পাকা রোধ করতেও বেশ কার্যকরী। তাই বিউটি সেলুসে না গিয়ে নিয়মিত এটি ব্যবহার করুন।

বাংলাদেশ জার্নাল/এনআর/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত