ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

পুরুষদের যে স্বভাব নারীদের অপছন্দ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৮ আগস্ট ২০২১, ১৪:০২  
আপডেট :
 ১৮ আগস্ট ২০২১, ১৪:০৫

পুরুষদের যে স্বভাব নারীদের অপছন্দ

অনেকে পুরুষই মনে করেন নারীর মন বোঝা কঠিন। নারীরা কখন কী চায়,সেটা না-কি তারা নিজেরাই জানেন না! তবে এই বিষয়টা পুরোপুরি সঠিক না হলেও একেবারে উড়িয়ে দেওয়া যায় না। কারণ নারীর বৈশিষ্ট্যে কিছুটা অভিমানী প্রকৃতির, একটু চাপা স্বভাবের। নিজের মনের অনেক কথাই মুখ ফুটে বলতে পারে না তারা।

নারীরা পুরুষের পছন্দের প্রতি যত্নশীল হলেও, নারীর পছন্দের প্রতি পুরুষ অতটা যত্নশীল নয়! চলুন জেনে নেই কোন কোন স্বভাবগুলো নারীরা পছন্দ করে না-

রুচিশীল না হওয়া- নারীরা রুচিশীল, ব্যক্তিত্বসম্পন্ন পুরুষ বেশি পছন্দ করেন। দামী উপহার বা গাড়ি-বাড়ির থেকেও পুরুষের সাধারণ জ্ঞান এবং তার বই পড়ার অভ্যাস আছে কি না, খাবার খাওয়ার ধরন, অন্যের সঙ্গে ব্যবহারের ধরন ইত্যাদি লক্ষ করেন। পুরুষের মধ্যে এ ধরনের স্বভাব না থাকলে তাদেরকে নারীরা খুব একটা পছন্দ করেন না।

অন্যকে ছোট করতে চাওয়ার প্রবণতা- অনেক পুরুষই আছে যারা নিজেকে বড় দেখানোর জন্য অন্যকে ছোট করে কথা বলে ফেলেন। তারা মনে করে থাকেন, অন্যকে ছোট করতে পারলেই নিজেকে বড় হিসেবে প্রমাণ করা যাবে। এতে কিন্তু বিপরীত ঘটনাই ঘটে, উল্টো ছোট মনের পরিচয় হয়।

সবজান্তা প্রকৃতির পুরুষ- বুদ্ধিমান এবং খোলা মনের পুরুষ মেয়েদের বেশি পছন্দ। মাঝে মাঝে এই গুণগুলো দোষে পরিণত হতে পারে। নারীকে খুশি করার জন্য পুরুষ নিজেকে বুদ্ধিমান প্রমাণের চেষ্টা করে। তারা সবকিছু জানেন এমন একটি ধারণা তৈরির চেষ্টা করে। এই প্রচেষ্টা অনেক সময় পুরুষটিকে হাস্যকর পরিস্থিতিতে দাঁড় করিয়ে দেয়।

শো অফের স্বভাব- অনেক পুরুষই আছেন যারা নিজের অবস্থান, বাড়ি, গাড়ি বা ভালো চাকরি, ব্যবসা, অর্থ ইত্যাদি নিয়ে অহংকার বা শো অফ করে থাকেন। তারা মনে করেন, এগুলোর কারণে নারীরা মুগ্ধ হবেন তার প্রতি। যেসব পুরুষের স্বভাব এরকম তাদেরকে শিক্ষিত ও স্বনির্ভর নারীরা একদমই পছন্দ করে না।

বাংলাদেশ জার্নাল/এফএম/কেআই

  • সর্বশেষ
  • পঠিত