ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

গরমে বৈশাখের যেমন সাজে সারাদিন কাটবে আরামে

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১২ এপ্রিল ২০২২, ১৫:১৩

গরমে বৈশাখের যেমন সাজে সারাদিন কাটবে আরামে
ছবি: সংগৃহীত

চলে এলো বাংলা নববর্ষ। বছরকে বরণ করে নিতে চলছে প্রস্তুত। সেই সাথে গ্রীষ্মের প্রচণ্ড গরম। এদিকে আবার চলছে মুসলমান ধর্মাবলম্বীদের পবিত্র রমজান মাস। তাই এই গরমে সারাদিন রোজা রেখে কেমন সাজে সাজাবেন নিজেকে, কেমন করে সাজলে আরামেই কাটবে সারাদিন? চলুন জেনে নেয়া যাক রোজা আর গরমে বৈশাখের সাজ কেমন রাখা যায়-

পোশাক

গরমে পোশাক হওয়া চাই আরামদায়ক। যেহেতু নববর্ষে মেয়েরা শাড়ি এবং ছেলেরা পাঞ্জাবি পরতেই বেশি পছন্দ করেন। তাই মেয়েরা সুতি শাড়ি এবং ছেলেরা বেঁছে নিতে পারেন সুতি পাঞ্জাবি। এছাড়া জিন্স এর সাথে ছেলে মেয়েরা উভয়ই বেঁছে নিতে পারেন সুতি কাজ করা স্টাইলিশ ফতুয়া। এছাড়া লিলেন কাপড় বেশ কমফোর্টেবল, তাই বানিয়ে নিতে পারেন লিলেন কাপড় দিয়ে সুন্দর গাউন। যা আপনাকে সারাদিন দেবে আরাম।

চুলের সাজ

গরম থেকে বাঁচতে চুল বেঁধে রাখুন। খোঁপা, বেনি, পনিটেইল করে স্টাইলিশভাবে বেঁধে নিতে পারেন চুল। সাথে গেঁথে নিতে পারেন পোশাকের সাথে মানানসই একটি ফুল। এতে অনেক বেশি সুন্দর ও সতেজ লাগবে।

মেকআপ

মেকআপ এর জন্য ত্বকের ধরণ অনুযায়ী বেঁছে নিতে পারেন ভালো মানের ফাউনডেশন। মেকআপ করার পর গালের পাশে করে নিতে পারেন কনটুরিং। এরপর ভালোভাবে মেকআপ সেট করার জন্য লাগিয়ে নিতে হবে সেটিং পাউডার এবং ভালো মানের সেটিং স্প্রে। ফলে সারাদিন বাইরে থাকলেও আপনার মেকআপ থাকবে একদম পারফেক্ট।

চোখের সাজ

চোখের সাজটা যত হালকা হবে ততই আপনার সাজটা দিনের বেলা ফুটে ওঠবে। তাই ড্রেসের সাথে ম্যাচিং করে হালকা আইশ্যাডো ব্যবহার করে নিতে পারেন। তবে আইশ্যাডো ব্যবহার না করলেও ব্যবহার করে নিতে পারেন আইলাইনার অথবা কাজল। যা হালকার মধ্যেই আপনার সাজ ফুটিয়ে তুলবে। ঠোঁটের সাজ

মেকআপটা যেহেতু হালকা হবে সেহেতু গাঢ় রঙের লিপস্টিক সুন্দর মানাবে। তাই মেরুন, গোলাপি, ওয়াইন, লাল কিংবা জামার সাথে মিলিয়ে পছন্দের যেকোনো শেডের লিপস্টিক পরতে পারেন।

বাংলাদেশ জার্নাল/পিএল

  • সর্বশেষ
  • পঠিত