ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

৫ কৌশল: গরমে গলে যাবে না মেকআপ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২২, ১৯:০১

৫ কৌশল: গরমে গলে যাবে না মেকআপ
প্রতীকী ছবি

গরমে গাঢ় রঙের বদলে হালকা রঙের পোশাক পরা প্রয়োজন। সেই সঙ্গে দরকার মানানসই মেকআপ। বিশেষ করে দিনের বেলা বাইরে যাওয়ার আগে একেবারে হালকা মেকআপ হলেই ভাল। মেকআপ না হয় হালকা হল, কিন্তু এই গরমে তা বেশি ক্ষণ টিকিয়ে রাখাটাই আসল। ঘামের সঙ্গে মেকআপ ধুয়ে যাওয়ার একটা আশঙ্কা থাকে। তবে মেকআপ করার ক্ষেত্রে কয়েকটি বিশেষ নিয়ম মেনে চললে এমনটা হবে না।

১) মেকআপ করার আগে ভাল করে ত্বক পরিষ্কার করে নিন। ত্বকের রোমকূপে যেন ময়লা জমে না থাকে। মুখ পরিষ্কার করে বরফ ঘষে নিন। হালকা করে মুখ মুছে তার পর মেকআপ করুন।

২) গরমে মেকআপ করতে প্রথমে ব্যবহার করতে পারেন পানি শোষণ করে (ওয়াটার প্রুফ) এমন প্রাইমার। এই ধরনের প্রাইমার ব্যবহার করলে মেকআপ সহজে ধুয়ে যাবে না।

৩) চোখের মেকআপের ক্ষেত্রেও ওয়াটার প্রুফ আইলাইনার ব্যবহার করুন। গরমে সবচেয়ে তাড়াতাড়ি গলে চোখের মেকআপ। তাই চোখের সৌন্দর্য বজায় রাখতে এই ধরনের আইলাইনার চোখে লাগান।

৪) আইশ্যাডোর ক্ষেত্রেও এই একই নিয়ম মেনে চলুন। আইশ্যাডো ঘেঁটে গেলে তা দেখতে ভাল লাগবে না। তাই বেশি ঝুঁকি না নিয়ে বরং এমন একটি আইশ্যাডো বাছুন, যাতে তা দীর্ঘ ক্ষণ চোখের পাতাতেই থাকে।

৫) ঠোঁটে লিপস্টিক লাগানোর আগে ব্রা‌উন সুগার হাতের কাছে থাকলে তা দিয়ে ঠোঁটের মরা চামড়া তুলে ফেলুন। তার পর ঠোঁটে হালকা ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। এ বার লিপলাইনার দিয়ে ঠোঁট এঁকে নিন। গরমে ম্যাট লিপস্টিক ব্যবহার করাই ভাল। ঘেমে গেলেও মুছে যাওয়ার ভয় থাকে না।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত