ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

ট্রেন্ড এখন "সাদা" কাজলের- কীভাবে ব্যবহার করবেন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১২ জুন ২০২২, ১১:২৯  
আপডেট :
 ১৩ জুন ২০২২, ২২:০৮

ট্রেন্ড এখন
ছবি: সংগৃহীত

চোখের সাজে কাজল নারীদের খুবই প্রিয় একটি প্রসাধনী। কাজল নারীর সৌন্দর্যকে দিগুণ করে এবং চোখকে আরও বেশি আকর্ষণীয় করে তোলে। তাছাড়া কাজল চোখ পরিষ্কার রাখে এবং ওষুধ হিসেবে কাজ করে। তবে কাজল বলতে এখন আর কালো বলা চলে না।

কালোর পাশাপাশি জায়গা করে নিয়েছে সাদা কাজলও। ফ্যাশনের সাথে তাল মিলিয়ে অনেকেই নতুন ফ্যাশন গ্রহণ করলেও, এর যথাযথ ব্যবহার সম্পর্কে ভালোভাবে জানেন না। ফলে পড়তে হয় বিপাকে। চলুন আজ তবে জেনে নেওয়া যাক চোখে সাদা কাজল ব্যবহার করার কিছু টিপস-

১. আইশ্যাডোর উজ্জ্বল রঙ ফুটিয়ে তুলতে আইশ্যাডো বেইজ হিসেবে সাদা কাজল খুব চমৎকার কাজ করে। শ্যাডো দেয়ার আগে পুরো চোখের পাতায় সাদা আই পেন্সিল দিয়ে ব্লেন্ড করে নিন। এর পর আইশ্যাডো দিন। দেখবেন শ্যাডোর রঙটা চোখে দারুণভাবে ফুটে উঠবে।

২. চোখের ভেতরের কোণায় ইনার কর্নার হাইলাইটার হিসেবে সাদা কাজল দিয়ে ব্লেন্ড করে দিলে চোখ দুটিকে উজ্জ্বল দেখায়।

৩. মেকআপে আইব্রাও শেইপ করার সময় ভ্রুর দুই পাশে সাদা কাজল ব্যবহার করলে সুন্দর আর পরিচ্ছন্ন একটা লুক আসে। শেইপ দেওয়াও হয় সহজ। ব্রাও বোন হাই লাইট করতেও ব্যবহার করুন একইভাবে।

৪. যাদের চোখ ছোট তারা চোখের ওপর একটু মোটা করে কালো আইলাইনার দিয়ে নিচে সাদা কাজল দিলে চোখকে তুলনামুলকভাবে বড় দেখাতে সাহায্য করবে। প্রতিদিনের মেকআপের জন্য এই লুক দেওয়াটাও সবচেয়ে সহজ।

৫. কালো কাজলের মতো কখনই চোখের কোল জুড়ে সাদা কাজল দেবেন না। চোখের নিচের ঠিক মাঝামাঝি জায়গায় সাদা কাজল দিয়ে দিন। চোখের কোণায় সামান্য কালো কাজল দিয়ে নিতে পারেন সাজটা ব্যালেন্স করার জন্য। তবে কাজল দেয়ার সময় চোখের পাপড়িতে কাজল লেগে গেলে কটন বাড এর সাহায্যে পরিষ্কার করে নিন।

৬. কখনই শুধু সাদা কাজল দেবেন না। সাদা কাজল দেয়ার পর একে আরও আকর্ষণীয় করে তুলতে কাজলের নিচে সামান্য গাঢ় খয়েরি আইশ্যাডো ব্লেন্ড করে দিন। ড্রামাটিক লুক আনতে খয়েরির বদলে দিতে পারেন বেগুনি, নীল, সবুজ রঙের শ্যাডো।

৭. রাতের পার্টিতে জমকালো আই মেকআপে সাদা কাজল দিলে চোখের ওপরের পাতায় গ্লিটার দিন সামান্য। লাল, উজ্জ্বল কমলা, ম্যাজেন্টা রঙের লিপস্টিক বেছে নিন। কারণ ঠোঁটে হালকা রঙের ব্যবহারে আপনাকে ফ্যাকাশে দেখাবে। আর মাশকারা লাগাতে ভুলবেন না অবশ্যই।

বাংলাদেশ জার্নাল/স্বর্ণ

  • সর্বশেষ
  • পঠিত