ঢাকা, সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯ আপডেট : ৬ মিনিট আগে

মেকআপ কিংবা স্কিনকেয়ার সামগ্রী ভালো রাখতে ফ্রিজে রাখুন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২১ জুন ২০২২, ১০:৪৪  
আপডেট :
 ২১ জুন ২০২২, ১০:৫৫

মেকআপ কিংবা স্কিনকেয়ার সামগ্রী ভালো রাখতে ফ্রিজে রাখুন
জার্নাল ডেস্ক

খাবার দীর্ঘদিন ভালো এবং ফ্রেশ রাখার জন্য আমরা ফ্রিজ ব্যবহার করি। বর্তমানে প্রতি ঘরেই রয়েছে ফ্রিজ। তবে শুধু খাবারের ক্ষেত্রে নয় আমাদের মেকআপ কিংবা স্কিনকেয়ার সামগ্রীও চাইলে ফ্রিজে রেখে আমরা সংরক্ষণ করতে পারি। এতে সেগুলো দীর্ঘদিন ভালো থাকবে। ব্যবহারের অভাবে অনেকেরই মেকআপ সামগ্রীগুলো নষ্ট হয়ে যায়। তাই আপনার মেকআপ কিংবা স্কিনকেয়ার সামগ্রীগুলো ভালো রাখতে হলে ফ্রিজে রাখুন। এতে করে মেকআপগুলো ভালো থাকবে এবং কিংবা স্কিনকেয়ার প্রোডাক্টস এর কার্যকরিতা বজায় থাকবে। তাই আজকে আমরা জানবো কিভাবে ফ্রিজে রেখে পছন্দের মেকআপ এবং স্কিনকেয়ার সামগ্রীগুলো ভালো রাখা যায় এবং দীর্ঘদিন ব্যবহার করা যায়।

লিপস্টিক- গরমে লিপস্টিক গলে যাওয়ার আশংকা থাকেই। পাশাপাশি গরমে লিপস্টিকের রাসায়নিক পরিবর্তনের কারণে রংটাই পালটে যেতে পারে৷ তাই আজ থেকেই আপনার প্রিয় লিপস্টিকগুলো ফ্রিজে রাখতে শুরু করুন৷

নেইল পলিশ- নেইল পলিশের একটা কম সমস্যা হলো জমাট বেঁধে যাওয়া। তাই অবশ্যই ফ্রিজে নেল পলিশ রাখুন। এতে করে জমাট বেধে যাবে না এবং নখেও দীর্ঘসময় থাকবে।

লিকুইড মেকআপ- ফাউন্ডেশন, আই লাইনার, মাস্কারার মতো লিকুইড মেকআপ ফ্রিজে রাখলে তা তুলনায় বেশিদিন ব্যবহারযোগ্য থাকে৷ নেল পলিশের ক্ষেত্রেও তাই ৷ ফ্রিজে রাখলে নেল পলিশ জমে ঘন হয়ে যায় না তাই এপ্লাই করাও অনেক সহজ হয়৷

কাজল বা আই পেনসিল- চোখে পরার মিনিট পনেরো আগে আই পেনসিল বা কাজল ফ্রিজে রেখে দিন৷ এতে কাজল তো ভালো থাকবেই পাশাপাশি চোখে নিখুঁত সুন্দর লাইন টানতে পারবেন খুব সহজেই৷

ফেসিয়াল মিস্ট বা টোনার- আপনার প্রতিদিনের ব্যবহারের ফেসিয়াল মিস্ট বা টোনারের বোতলও ফ্রিজে রাখতে পারেন। বাইরের থেকে ফিরে ক্লান্ত ত্বক ঠান্ডা টোনার বা মিস্ট ব্যবহার করলে ত্বক খুব দ্রুত ফ্রেশ হবে এবং আরামদায়ক লাগবে।

চোখের ক্রিম- চোখের ক্রিম সাধারণত চোখের চারপাশে ফোলাভাব এবং শীতল প্রভাবের জন্য ব্যবহার করা হয়। এটি ফ্রিজে রাখা উচিত যাতে চোখের ক্রিম তৈরিতে ব্যবহৃত কোল্ড থেরাপি কাজ করে। যখন একটি ঠান্ডা আই ক্রিম প্রয়োগ করা হয়, তার ঠান্ডা তাপমাত্রার কারণে, এটি রক্তনালীগুলিকে সংকুচিত করে যার ফলে আপনার চোখের চারপাশে ফোলাভাব কমে যায়।

ফেসিয়াল মাস্ক- ফেসিয়াল মাস্কগুলি ফ্রিজে সংরক্ষণ করা ভাল। মাস্ক ত্বকে হাইড্রেশন সরবরাহ করতে এবং ভালভাবে ময়শ্চারাইজ করে। যারা ত্বকে জ্বালাপোড়ায় ভুগছেন বা সমস্যাযুক্ত ত্বকে ভুগছেন তাদের জন্য ঠান্ডা ফেসিয়াল মাস্ক ব্যবহার করা ভাল।

বাংলাদেশ জার্নাল/ স্বর্ণ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত