ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

মেহেদির রং গাঢ় করার উপায়

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৩ জুলাই ২০২২, ১৬:৩৮

মেহেদির রং গাঢ় করার উপায়

উৎসব মানেই মেহেদি রাঙা হাত। বিভিন্ন উৎসবে মেহেদির ব্যবহার চলে আসছে যুগ যুগ ধরে। ঈদ থেকে শুরু করে, বিয়ে,পহেলা বৈশাখ সহ নানান রকম উৎসবে মেহেদি ব্যবহার করে থাকেন কমবেশি সব নারী। অনেক সময় দেখা যায় এতো সুন্দর করে মেহেদি দেয়ার পরও ঠিকমতো হাতে বসে রং বস্তে চায় না। তবে মন খারাপ করার কিছুই নেই। এর রয়েছে সহজ কিছু সমাধান। আসুন জেনে নেই ঘরোয়া দুই পদ্ধতি যা অবলম্বন করে আপনি খুব সহজেই মেহেদির রঙ গাড় করতে পারবেন।

পদ্ধতি-১

মেহেদির রং গাড় করার জন্য ব্যবহার করতে পারেন লেবুর রস ও চিনি। একটি বাটিতে লেবুর রসের সাথে চিনি মিশিয়ে নিন। এবার একটি তুলার সাহায্যে মেহেদি শুকিয়ে গেলে এর উপরে আলতো করে মিশ্রনটি ব্যবহার করুন। এছাড়া মেহেদি শুকিয়ে গেলে মেহেদি হাত থেকে ছাড়িয়েও ব্যবহার করতে পারেন। তবে মিশ্রণটি ব্যবহারের পর হাত না ধুয়ে সারা রাত রেখে দিলে মেহেদির খুব ভাল রং আসবে।

পদ্ধতি-২

মেহেদির রং গাড় করার জন্য ব্যবহার করতে পারেন নারিকেল তেল। মেহেদি শুকিয়ে গেলে উঠিয়ে সারারাত হাতে নারিকেল তেল হাতে মেখে রাখুন। পরের দিন হাতে মেহেদির খুব গাড় রঙ আসবে।

এই দুইটি ঘরোয়া পদ্ধতি অবলম্বন করেই আপনি মেহেদির রঙ গাড় করতে পারবেন খুব সহজেই।এছাড়া মেহেদি ব্যবহারের পর ১২ ঘন্টা সাবান দিয়ে হাত ধোয়া থেকে বিরত থাকুন। এতে করে মেহেদির রং গাড় হবে।

বাংলাদেশ জার্নাল/এএস

  • সর্বশেষ
  • পঠিত