ঢাকা, রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

পূজায় ছেলেদের ফ্যাশন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২২, ১৩:৪৫  
আপডেট :
 ১৫ সেপ্টেম্বর ২০২২, ১৩:৫৩

পূজায় ছেলেদের ফ্যাশন
ছবি: সংগৃহীত
জার্নাল ডেস্ক

ইতিমধ্যেই শুরু হয়ে গেছে শারদীয় দুর্গোৎসবের আমেজ। এই উৎসবের আমেজে নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করতে মেয়েদের পাশাপাশি পিছিয়ে নেই ছেলেরাও। তারাও এখন বেশ ফ্যাশন সচেতন।

চলুন আজ জেনে নেয়া যাক দুর্গাপূজায় ছেলেদের সাজপোশাক কেমন হবে-

উৎসবের আমেজকে আরও দ্বিগুণ বাড়িয়ে দেয় ঐতিহ্যবাহী পোশাক। যেক্ষেত্রে ছেলেরা বেছে নিতে পারেন ঐতিহ্যবাহী পোশাক ধুতি-পাঞ্জাবি। এতে করে উৎসবের আমেজেও ধরে রাখা যাবে এবং আপনাকে লাগবে অন্যদের থেকে আলাদা। উৎসব এবং বিশেষ দিন মানেই পাঞ্জাবি। তাই পূজায় পরিধান করতে পারেন নানান ডিজাইনের পাঞ্জাবি। তবে সেই ক্ষেত্রে বেছে নিন হালকা রঙের পাঞ্জাবি। এতে করে সারাদিন আপনি পাবেন আরাম এবং স্বস্তি। কারণ হালকা রঙের জামা পরিধান করলে গরম কম অনুভব হয়।

চাইলে পাঞ্জাবির সাথে ধুতির বদলে পায়জামা অথবা জিন্স পরিধান করতে পারেন। এতে করেও আপনাকে অনেক বেশি ফ্যাশনাবল লাগবে। এছাড়া পাঞ্জাবির সাথে কটি ব্যবহার করতে পারেন। এতে আপনাকে দেখতে আরও গর্জিয়াস লাগবে। অষ্টমী থেকে নবমীর দিনগুলোতে বেছে নিতে পারেন জিন্স এবং ফতুয়া। এছাড়া টি-শার্ট কিংবা হাফ শার্টও রাখতে পারেন পূজার পোশাকের তালিকায়। অঞ্জলির পোশাকটা যতোটা সম্ভব সাধারণ রাখার চেষ্টা করুন। এতে করে আপনাকে আরও আকর্ষনীয় লাগবে। সেক্ষেত্রে বেছে নিতে পারেন সাদা রঙের পাঞ্জাবি। এতে করে ফ্যাশনে বয়ে নিয়ে আসবে স্নিগ্ধতা।

পূজার দিনগুলোতে দিনের বেলায় হালকা রঙের পোশাক এবং রাতের বেলায় গাঢ় রঙের পোশাক নির্বাচন করাই শ্রেয়।

বাংলাদেশ জার্নাল/এএস/রাজু

  • সর্বশেষ
  • পঠিত