ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ট্রেন্ডের সঙ্গে পরিবর্তন করুন নখের রঙ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০২২, ১৫:৪৭  
আপডেট :
 ১৬ ডিসেম্বর ২০২২, ১৭:১৮

ট্রেন্ডের সঙ্গে পরিবর্তন করুন নখের রঙ
প্রতীকী ছবি

ট্রেন্ডের সাথে চলতে আমরা সবাই পছন্দ করি। কাপড় থেকে শুরু করে পায়ের জুতা অব্দি আমরা ট্রেন্ড মেনে পরি। শীতের সময় এই ট্রেন্ডের ফলোআপ থাকে চোখে পড়ার মতো। কেননা, শীত মানেই বিয়ের মৌসুম, বড়দিন, নতুন বছর, ভ্যালেন্টাইন, বসন্ত আরো কত উৎসব। এই সময় সবাই নিজেকে সাজাতে পছন্দ করে।

বিশেষ করে মেয়েরা এই সময় থাকে সাজ সচেতন। কাপড়ের সাথে মিলিয়ে শুধু জুতা আর ব্যাগ নয়, নখের রঙও তাদের ম্যাচিং থাকে। নখ নকশার যুগে পাঁচমেশালি রং দিয়ে নখের সাজ জনপ্রিয় হলেও এক রঙে নখ রাঙানোতে জুড়ি নেই। তবে আসন্ন এই উৎসব মৌসুমে কোন রঙের নখ ট্রেন্ডে রয়েছে জেনে নেয়া যাক।

হলুদ

ইদানীং অনেকেই নখ নিয়ে নানা কারুকাজ করে থাকেন। ‘নেলআর্ট’, ‘নেল এক্সটেনশন’ তো আছেই। তবে কালো কোনো শাড়ি বা পোশাক পরলে তার সঙ্গে মানিয়ে নখে লাগাতে পারেন হলুদ রঙের নেলপলিশ। হলুদ রং নানা ধরনের হয়। পছন্দ অনুযায়ী পরতে পারেন। ভালো দেখাবে।

ফিকে গোলাপি

পোশাক কিংবা নেলপলিশ— গোলাপির ছোঁয়া থাকলে সুন্দর দেখাতে বাধ্য। হালকা রং পছন্দ করেন যাঁরা, গোলাপি রঙের নেলপালিশ, তাঁদের প্রথম পছন্দ। সব রঙের পোশাকের সঙ্গেই এই নেলপালিশ বেশ ভাল যাবে।

ধূসর

মন নয়, নখ ধূসর হলে ক্ষতি নেই। খুব রংচঙে কিছু পরতে না চাইলে বেছে নিতে পারেন এমন একটি নেলপালিশ। পোশাক কালো কিংবা নীল, শাড়ি হোক বা লং স্কার্ট— যে কোনও ধরনের পোশাকের সঙ্গে নেলপালিশের এই রং মানাবে।

সাদা

সাদা এমনিতেই খুব স্নিগ্ধ একটি রং। চোখের আরাম দেয়। উৎসবের সব রং মিশে আছে সাদায়। আপনি চাইলে নখেও রাখতে পারেন সেই স্নিগ্ধতার ছোঁয়া। দু’হাতের নখ জুড়ে সাদা রঙের এই বাহার মনে আনবে গাঢ় প্রশান্তি।

সবুজ

সবুজের মতো সতেজ রং খুব কম রয়েছে। প্রকৃতির রং হাতের নাগালে পেতে চাইলে নখে লাগাতে পারেন এই সবুজ। এক দিকে ঝলমলে, অন্য দিকে খুব স্নিগ্ধ এই রং। শীতের মরসুমে যেকোনও উৎসবে অন্যের নজর কাড়তে বেছে নিতে পারেন সবুজ রঙা নেলপালিশ।

বাংলাদেশ জার্নাল/নুসরাত/আরকে

  • সর্বশেষ
  • পঠিত