ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

ভালোবাসার দিনে ফাল্গুনের আগমন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৩৮  
আপডেট :
 ১৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:২৫

ভালোবাসার দিনে ফাল্গুনের আগমন
ভালোবাসা দিবস-পহেলা ফাল্গুন। ছবি: সংগৃহীত

আজ ১৪ ফেব্রুয়ারি, বিশ্ব ভালোবাসা দিবস। একইসাথে পহেলা ফাল্গুন। প্রতি বছর ৭ থেকে ১৪ ফেব্রুয়ারি পালন হয় প্রেমের সপ্তাহ। তার মধ্যে সবচেয়ে বিশেষ দিনটি হলো ১৪ ফেব্রুয়ারি, ভ্যালেন্টাইন্স ডে।

দিনটি তরুণ-তরুণীসহ নানা বয়সের মানুষ ভালোবাসার বহুমাত্রিক রূপ প্রকাশে মাধ্যম হিসেবে পালন করে আসছে।

সারা বিশ্বের মতো আমাদের দেশের তরুণ-তরুণীদের মাঝেও ভালোবাসা দিবস পালিত হচ্ছে। ভালোবাসার উৎসবের আমেজ বিরাজ করছে রাজধানী জুড়ে। এ উৎসবের ছোঁয়া লেগেছে গ্রাম-বাংলার জনজীবনেও।

তবে আজকের এ ভালোবাসা শুধুই প্রেমিক আর প্রেমিকার জন্য নয়। মা-বাবা, স্বামী-স্ত্রী, ভাইবোন, প্রিয় সন্তান এমনকি বন্ধুর জন্যও ভালোবাসার জয়গানে আপ্লুত হতে পারে সবাই। চলুন জেনে নেওয়া যাক ভালবাসার দিনটিকে স্মরণীয় করে রাখার উপায়।

অবাক করা উপহার

একে অপরের প্রতি ভালোবাসা প্রকাশ করতে এই দিনটাতে সঙ্গীকে নানারকম উপহার দেয়ার রীতি রয়েছে। ভালোবাসা দিবসে পুরুষ সঙ্গীকে এমন কোনো উপহার দিতে পারেন, যেন সঙ্গী খুশি হওয়ার চেয়ে বেশি অবাক হয়ে যান।

চমৎকারভাবে সাজ

নিজেকে চমৎকারভাবে সাজান যেন প্রিয় মানুষটা আপনাকে দেখে রীতিমতো চমকে যান। যেন চোখ সরাতে না পারে। বিশেষ এই দিনটিতে একটু অন্যভাবে সাজুন। শাড়ি পরুন অথবা, আপনি চাইলে বাহারি ওয়েস্টার্ন ড্রেস বা লং গাউন পরতে পারেন।

সুন্দর ফটোফ্রেম

প্রিয়জনকে দিতে পারেন সুন্দর ফটোফ্রেম। ফ্রেমে লাগিয়ে দিন আপনার সঙ্গীর সঙ্গে কাটানো একটি বিশেষ মুহূর্তের সুন্দর ছবি। অথবা প্রিয় মানুষটার জন্য কিনে নিন রঙিন একটা ডায়রি। একগুচ্ছ ফুল দিতে পারেন, বা পারফিউম, চকলেট, কার্ডও দেয়া যায়।

পছন্দের খাবার

বিশেষ এই দিনটিতে পছন্দের খাবার রান্না করে খাওয়াতে পারেন প্রিয় মানুষটিকে। আপনার মনের মানুষটি যা খেতে ভালোবাসে তা নিজের হাতে রান্না করে খাওয়ান।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত