ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

এখনো লাপাত্তা বাবুলের সোর্স মুসা

এখনো লাপাত্তা বাবুলের সোর্স মুসা

চট্টগ্রামে মাহমুদা খানম মিতু হত্যার ৫ বছর পরও তার স্বামী সাবেক এসপি বাবুল আক্তারের সম্পৃক্ততার বেশ কিছু তথ্যপ্রমাণ পেয়েছে পুলিশ। খুনের মিশন বাস্তবায়নের প্রধান হোতা বাবুলের সোর্স মুসার সন্ধান মিলেনি। তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই) সংশ্লিষ্ট কর্মকর্তাদের ধারনা, মিতু হত্যার মূল ঘটনা আড়াল করতে মুসাকে গুম করা হয়েছে।

গুম হওয়া মুসার স্ত্রী পান্না আক্তারের দাবি, মিতু হত্যার ১৭ দিন পর ২২ জুন ডিবি পুলিশ পরিচয়ে কিছু লোক তার স্বামীকে নগরীর কাঠগড় এলাকা থেকে গ্রেপ্তার করে নিয়ে গেছে। এরপর থেকে তার আর কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। মুসাকে গ্রেফতারের সময় সাদা পোশাকধারী সিএমপি’র দু’জন ওসিকে চিনতে পেরেছেন বলেও পান্না দাবি করেন।

ওই দুই পুলিশ কর্মকর্তা নিশ্চিত করতে পারবেন যে তার স্বামী মুসা কোথায় আছে। মামলার তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, মুসাকে খুঁজে পাওয়া গেলেই মিতু হত্যার সকল রহস্যের জট খুলে যাবে।

তবে সাবেক এসপি বাবুল আক্তারের প্রধান সোর্স মুসার কোনো সন্ধান পায়নি তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই)। মুসাকে গুম করার পেছনে বাবুল আক্তারের বিশ্বস্ত দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগর তীর ওঠলেও তারা বহাল তবিয়তে পুলিশে কর্মরত রয়েছেন্

২০১৬ সালের ৫ জুন সকালে নগরীর ওআর নিজাম রোড আবাসিক এলাকার প্রবেশ মুখে নিজের ৮ বছর বয়সী ছেলের সামনে দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাতে নির্মমভাবে খুন হন মিতু।

বাংলাদেশ জার্নাল-ওআই

  • সর্বশেষ
  • পঠিত