ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

২০২০ সালের নিবন্ধন পরীক্ষা কোন সালে?

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৭:৫৭  
আপডেট :
 ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৯:১১

২০২০ সালের নিবন্ধন পরীক্ষা কোন সালে?
ফাইল ছবি

করোনার কারণে ২০২০ সালের ২৬ এপ্রিল ১৭তম বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা স্থগিত করা হয়। এনটিআরসিএ ওই সময় এক আদেশে বলেছিলো, পরবর্তীতে পরীক্ষার সময়সূচি জানানো হবে। কিন্তু দীর্ঘ প্রায় দেড় বছর পরেও পরীক্ষার সময়সূচির বিষয়ে কোনো সিদ্ধান্ত আসায় নিবন্ধনকারীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন অনেক নিবন্ধনকারী লিখেছেন, চলতি বছরের জুলাইয়ে কর্মকর্তারা বলেছিলেন ‘করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ার পর্যন্ত পরীক্ষা নেয়ার বিষয়ে সিদ্ধান্তেই আসা যাচ্ছে না।’ কিন্তু এখনতো করোনা পরিস্থিতি স্বাভাবিক, শিক্ষাপ্রতিষ্ঠানও খুলে দেয়া হয়েছে। তাই আমরা চাই যতদ্রুত সম্ভব পরীক্ষার তারিখ ঘোষণা করা হোক।

যেহেতু স্কুলগুলোতে এই পরীক্ষাগুলো হয় তাই তখন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার অজুহাত দেয়া হয়েছিলো। কিন্তু এখনতো স্কুল ও কলেজ খোলা, এখনতো পরীক্ষা নিতে সমস্যা হওয়ার কথা নয় বলেও জানান তারা।

ফজলে কবির নামে একজন লিখেছেন, আজকে এনটিআরসিএর অফিসিয়াল ই-মেইলে পরীক্ষা নেয়ার বিষয়ে মেইল করলাম। গতকাল বেশ কয়েকটি পত্রিকায় পরীক্ষার তারিখের বিষয়ে এনটিআরসিএর উর্ধ্বতন কর্মকর্তাদের সাক্ষাৎকার নেওয়ার অনুরোধ জানিয়ে মেইল করেছি। আপনারাও এনটিআরসিএ-সহ বিভিন্ন পত্রিকার সম্পাদক বরাবর ই-মেইল করুন।

তিনি আরও লিখেছেন, যত বেশি ই-মেইল করা হবে তত দ্রুত তাদের নজরে আসবে। অন্তত পরীক্ষার তারিখের বিষয়ে এনটিআরসিএর উর্ধ্বতন কর্মকর্তাদের পরীকল্পনা কী সেটা জানা প্রয়োজন।

ফজলে কবিরের এই স্ট্যাটাসে অনেকেই একমত হয়ে তাদের মতামত জানিয়েছেন। অভি খান লিখেছেন, সবাই এ কাজটা অন্তত করেন। আব্দুল মুহিত লিখেছেন, এভাবে প্রতিদিন শ-খানেক ই-মেইল দিলে কাজ হবে ইনশাআল্লাহ। ইমন লিখেছেন, বছরের পর বছর পার হচ্ছে, কোন সালে পরীক্ষা হবে আল্লাহ জানে।

বাংলাদেশ জার্নাল/আরএ

  • সর্বশেষ
  • পঠিত