ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

গিনেস বুকে নাম লেখালেন মনিরুল

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২১, ২০:১২

গিনেস বুকে নাম লেখালেন মনিরুল
মনিরুল ইসলাম

হাতের পিঠে ৩০ সেকেন্ডের মধ্যে সর্বোচ্চ সংখ্যক পেন্সিল ব্যালান্স করে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম লিখিয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) শিক্ষার্থী মনিরুল ইসলাম।

মনিরুল ইসলাম শনিবার এ তথ‍্য নিশ্চিত করেছেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের ১৪ ব্যাচ এবং ২০১৯-২০ সেশনের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী।

তিনি জানান, চলতি বছরের ৩ জুন ৩০ সেকেন্ডে ৫০টি পেন্সিল ব্যালান্স করার কৃতিত্ব অর্জন করে বাংলাদেশের হয়ে ১৫তম গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডধারী হন মমিনুল ইসলাম। তিনি কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার বাসিন্দা। তার বাবা মো. জহিরুল ইসলাম এবং মা মোছা. খায়রুন নাহার। দুই ভাই-বোনের মধ্যে মনিরুল মা-বাবার প্রথম সন্তান।

মনিরুল ইসলাম আরও বলেন, গত ফেব্রুয়ারি মাসে ইউটিউবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুক প্রতিযোগিতার এই ইভেন্টটি সর্বপ্রথম দেখতে পাই। এরপর এ ব্যাপারে খুবই আগ্রহ জাগে। তাই সেদিনই ৫০টি পেন্সিল কিনে অনুশীলন করতে থাকি। প্রথম দিকে পারছিলাম না কিন্তু বাবা-মা আর বন্ধুদের অনুপ্রেরণায় আমি বারবার চেষ্টার ফলে সফল হই।

মনিরুল ইসলামের এই কৃতিত্বে উচ্ছ্বসিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। ফলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা জানাচ্ছেন সুহৃদ স্বজন ও সহপাঠীরা।

জানা যায়, এর আগের রেকর্ডটিও ছিল ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী টাঙ্গাইলের সিয়াম রেজোয়ান খানের দখলে। তিনি ৩০ সেকেন্ডে ৪৪টি পেন্সিল ব্যালান্স করতে পেরেছিলেন।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত