ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

সাংবাদিককে হুমকির ঘটনায় ডিআরইউর উদ্বেগ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০২১, ১৯:৫০

সাংবাদিককে হুমকির ঘটনায় ডিআরইউর উদ্বেগ

ডিআরইউর সাবেক কার্যনির্বাহী সদস্য ও দৈনিক দেশ সংবাদের সিনিয়র রিপোর্টার সায়ীদ আবদুল মালিককে হুমকি ও ভয়-ভীতি প্রদর্শনের ঘটনায় উদ্বেগ ও নিন্দা জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির দপ্তর সম্পাদক রফিক রাফি স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে এ উদ্বেগ ও নিন্দা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত ২৮ ডিসেম্বর সায়ীদ আবদুল মালিক এ বিষয়ে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। (জিডি নং-১৯৬৬)।

জিডিতে তিনি উল্লেখ করেন, গত ২৭ ডিসেম্বর রাত ৮টার দিকে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আড্ডা দিচ্ছিলাম। এমন সময় আমার ব্যবহৃত ০১৭১৬৪৪৬০৩৫ নাম্বারে একটি ফোন আসে ০১৮৬৩৩৮৮২২০ নাম্বার থেকে। ফোনটির অপর প্রান্ত থেকে আমার কাছে জানতে চাওয়া হয় আমি এখন কোথায় আছি। আমি তার নাম ঠিকানা জানতে চাইলে অকথ্যভাষায় গালাগাল শুরু করে দেয় আমাকে। যেখানে পাবে সেখানে আমাকে হত্যা করার হুমকি দেয়া হয়েছে। হুমকির এক পর্যায় আমাকে বলা হয় তুই যদি বাড়িতে আসিস তাহলে তোকে রাস্তা, ঘাট, হাট, বাজার, বাড়িতে যেখানে পাবো সেখানে কুপিয়ে হত্যা করা হবে।

পরে ওই নাম্বারের সূত্র ধরে হুমকি দাতার নাম ঠিকানা জানা গেছে। তার নাম মো. মাজহারুল ইসলাম ওরফে ছেনি রুপম, পিতা- মো. রুহুল আমিন ভূইয়া, গ্রাম- বারাইশ পূর্ব পাড়া, ডাকঘর- মেষতলী বাজার, থানা- চৌদ্দগ্রাম, জেলা- কুমিল্লা।

এলাকার এই চিহ্নিত সন্ত্রাসী ও তার সাঙ্গ পাঙ্গরা একই দিন সকালে তার নিজবাড়ির মোহাম্মদ আবদুল হালিম নামে একজনকে কুপিয়ে জখম করেছে। তার আগের দিন পাশের বাড়ির গিয়াস উদ্দিন নামের আরেক ছেলেকেও কুপিয়ে জখম করেছে। আহত ওই দুই ব্যক্তি মুমূর্ষু অবস্থায় এখন হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। সেই সাথে মামলারও প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

ডিআরইউ কার্যনির্বাহী কমিটির পক্ষে সংগঠনের সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক ডা. নূরুল ইসলাম হাসিব আইনশৃঙ্খলা বাহিনীকে এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/আরকে

  • সর্বশেষ
  • পঠিত