ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ৩৫ মিনিট আগে

তসলিমা নাসরিন ‌‘মৃত’: ফেসবুক

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২২, ১৮:৩৪  
আপডেট :
 ১৮ জানুয়ারি ২০২২, ১৮:৩৯

তসলিমা নাসরিন ‌‘মৃত’: ফেসবুক
ছবি- সংগৃহীত
জার্নাল ডেস্ক

ভারতে বসবাসরত নির্বাসিত লেখক তসলিমা নাসরিনের ভেরিফায়েড অ্যাকাউন্টটি ‘রিমেম্বারিং’ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। এ নিয়ে বেজায় চটেছেন তসলিমা নাসরিন।

মঙ্গলবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টার দিকে নির্বাসিত এই লেখিকার ভেরিফায়েড আইডিতে ‘রিমেম্বারিং’ দেখা যায়। এ ঘটনার পর একাধিক টুইটে ফেসবুকের ওপর ক্ষোভ ঝেড়েছেন তসলিমা নাসরিন।

ফেসবুক তসলিমা নাসরিনের প্রোফাইলে লিখেছে, আমরা আশা করি যারা তসলিমা নাসরিনকে ভালোবাসেন, তারা তাকে স্মরণ ও সম্মানিত করার জন্য তার প্রোফাইল পরিদর্শন করে সান্ত্বনা খুঁজে পাবেন।

ক্ষোভ প্রকাশ করে এক টুইটে তসলিমা নাসরিন বলেছেন, আমি জীবিত। অথচ ফেসবুক আমাকে মেরে ফেলেছে। আমি অসুস্থ হইনি, বিছানায় পড়িনি অথবা হাসপাতালেও ভর্তি হইনি, তবু ফেসবুক আমার অ্যাকাউন্ট ‘স্মরণীয়’ করে দিয়েছে।

আরেক টুইটে এ লেখিকা বলেন, আমি পুরোপুরি জীবিত। কিন্তু আপনারা আমার ফেসবুক অ্যাকাউন্ট স্মরণীয় করে দিয়েছেন। খুবই খারাপ খবর! আপনারা এটা কীভাবে করতে পারলেন? দয়া করে আমার অ্যাকাউন্ট ফিরিয়ে দেন।

প্রসঙ্গত, কেউ মারা গেলে মৃত ব্যক্তির আইডি মুছে না দিয়ে স্মৃতি সংরক্ষণের জন্য আইডি রিমেম্বারিং করে রাখে ফেসবুক কর্তৃপক্ষ।

বাংলাদেশ জার্নাল/এমজে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত