ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
ব্রেকিং নিউজ
  •   ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্রলীগ ও ছাত্রদল কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া

চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার পেলেন তিন লেখক

  সিল্প-সাহিত্য ডেস্ক

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২২, ২১:৩৭

চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার পেলেন তিন লেখক
সিল্প-সাহিত্য ডেস্ক

চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২১ প্রদান করা হয়েছে। তিন ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্তরা হলেন— প্রবন্ধে অনীক মাহমুদ, কবিতায় মাহমুদ কামাল ও কথাসাহিত্যে রুম মোদক।

২১ জানুয়ারি গাজীপুরের শ্রীপুর উপজেলার ইনশা অ্যাগ্রো অ্যান্ড রিসার্চ সেন্টারে তাদের হাতে ক্রেস্ট, সনদ, উত্তরীয় ও নগদ অর্থ তুলে দেয়া হয়।

গবেষক বিলু কবিরের সভাপতিত্বে প্রধান অতিথি কবি-প্রাবন্ধিক-গীতিকার-মুক্তিযোদ্ধা আবিদ আনোয়ার। অনুষ্ঠান উদ্বোধন করেন শ্রীপুরের উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট সামসুল আলম প্রধান।

স্বাগত বক্তব্য দেন পুরস্কার কমিটির সদস্য সচিব ও নর্দান বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ইসরাফিল হোসেন। প্রধান আলোচক ছিলেন চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার কমিটির আহ্বায়ক ও চিন্তাসূত্রের সম্পাদক অধ্যাপক ড. রকিবুল হাসান।

অনুষ্ঠান সঞ্চালনা করেন কথাসাহিত্যিক ও নর্দান বিশ্বদ্যিালয়ের শিক্ষক শারমিন সুলতানা তন্বী ও আবৃত্তিশিল্পী ইকবাল আহমেদ নিশাত।

এ সময় উপস্থিত ছিলেন কবি ড. মুহসীন মুনীর, কবি, নাট্যকার ও অধ্যাপক মমিনুল ইসলাম, কবি ও অধ্যাপক আহাম্মাদুল কবীর, শ্রীপুর সাহিত্য পরিষদের সভাপতি রানা মাসুদ, কবি ও সাহিত্যিক নাসির উদ্দিন জর্জ, ভাওয়াল সাহিত্য পরিষদের সভাপতি শাহান সাহাবুদ্দিন প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত