ঢাকা, মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯ আপডেট : ২ ঘন্টা আগে

ফটোস্টোরি: রাজধানীর শ্যামপুর এলাকায় পচা দুর্গন্ধ পানি

  ইলিয়াস সাজু, ফটো করেসপন্ডেন্ট

প্রকাশ : ১০ এপ্রিল ২০২২, ২১:৩৫  
আপডেট :
 ১০ এপ্রিল ২০২২, ২১:৪১

ফটোস্টোরি: রাজধানীর শ্যামপুর এলাকায় পচা দুর্গন্ধ পানি
ছবি: নিজস্ব
ইলিয়াস সাজু, ফটো করেসপন্ডেন্ট

রাজধানীর শ্যামপুর এলাকার বাসাবাড়িতে ওয়াসার সংযোগ দিয়ে পচা দুর্গন্ধ পানি আসছে। পানির রং ঘোলাটে। এছাড়া লালবাগ, পোস্তা, নবাবগঞ্জ, রসুলবাগ, ছাতাওয়ালা মসজিদ এলাকাতেও ওয়াসার নলে ময়লা দুর্গন্ধ পানি আসায় বিশুদ্ধ পানি পান করতে পারছে না এলাকার বাসিন্দারা। আবার অনেককে ওয়াসার পানির পাম্পে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে বিশুদ্ধ পানি সংগ্রহ করতে হচ্ছে।

শ্যামপুরের শহীদ মোক্তার হোসেন রোডের বাসিন্দা নাছিমা বেগম জানান, ট্যাপের কল খুললেই ময়লা দুর্গন্ধ পানি আসে, যা মুখে নেয়া যায় না। তাই ওয়াসার গাড়ি দেখলেই ছুটে যায় বিশুদ্ধ খাবারের পানি সংগ্রহ করতে।এছাড়া মাঝে মাঝে নিকটবর্তী পানির পাম্প থেকেও খাবার পানি নিয়ে আসি। এভাবে দুর্ভোগে জীবনযাপন করছে এসব এলাকার বাসিন্দারা।

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, পুরনো লাইনগুলো সংস্কার না করা ও লাইনগুলো লিক হওয়ার কারণে ওয়াসার লাইন থেকে ময়লা-দুর্গদ্ধ পানি আসছে।

তবে ইদানীং যে বাড়িগুলোতে এ সমস্যা দেখা দিয়েছে তারা যদি আমার সাথে যোগাযোগ করেন তাহলে আমি লোক পাঠিয়ে লাইনগুলো মেরামত করে দিতে পারবো। কিন্তু এ সমস্যা আর বেশি দিন থাকবে না। ঢাকা ওয়াসার সব পানির পাইপ লাইন পুনঃস্থাপন করা হবে।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত