ঢাকা, মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯ আপডেট : ২ ঘন্টা আগে

ফটোস্টোরি: মাওলী খালের সেতুটি এখন মরণ ফাঁদ

  ইলিয়াস সাজু , ফটো করেসপন্ডেন্ট

প্রকাশ : ২৪ এপ্রিল ২০২২, ২০:৩৬  
আপডেট :
 ২৪ এপ্রিল ২০২২, ২০:৪১

ফটোস্টোরি: মাওলী খালের সেতুটি এখন মরণ ফাঁদ
ছবি: নিজস্ব
ইলিয়াস সাজু , ফটো করেসপন্ডেন্ট

নড়াইলের কালিয়া উপজেলার মাওলী ইউনিয়নের চর-কাঠাদুরা গ্রামের একমাত্র সেতুটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। ওই সেতুর উপর দিয়ে প্রতিদিন মাওলী ইউনিয়নের ১৫ থেকে ১৬ হাজার লোকের চলাচল। ঝুঁকিপূর্ণ ওই সেতুর কাছে এলে ভোগান্তিতে পড়ে মানুষ।

গত ৫ থেকে ৬ মাস আগে নসিমন নিয়ে পার হওয়ার সময় সেতুটি ভেঙ্গে নিচে পড়ে নসিমন চালক ইকবাল মারা যান। তারপর থেকে ঝুঁকিপূর্ণ হিসেবে সেতুটি পড়ে আছে।

ওই সেতুর উপর দিয়ে ইউনিয়ন পরিষদ, নড়াগাতি থানা, বড়দিয়া বাজার, ও মহাজন বাজারে যাওয়ার একমাত্র রাস্তা। এছাড়া প্রতিদিন শিশুরা ঝুকিপূর্ণ সেতু দিয়ে স্কুলে যাতায়াত করে।

মাওলী ইউনিয়ন ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য সোহাগ শেখের সাথে কথা বললে তিনি বাংলাদেশ জার্নালকে জানান, গত বছর এ সেতুর প্রকল্পের প্রস্তাব দিলেও তা অনুমোদন না হওয়ায় কাজ করতে পারেননি, তাই গ্রামের এই নিরিহ মানুষের কথা ভেবে নিজ অর্থায়নে সেতুটির উপর কাঠের চালি দিয়ে আপাতত চলাচলের ব্যবস্থা করে দিয়েছি।

নড়াইল এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. সুজায়েত হোসেন মুঠোফোনে বলেন, বিষয়টি আমাকে আগে কেউ অবগত করেনি। আপনাদের মাধ্যমে জানতে পারলাম। এখন এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

বাংলদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত