ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯ আপডেট : ১২ মিনিট আগে

প্রেমিককে সঙ্গে নিয়ে গৃহকর্ত্রীর সোনা চুরি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ মে ২০২২, ১৮:১৫

প্রেমিককে সঙ্গে নিয়ে গৃহকর্ত্রীর সোনা চুরি
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ভাটারা থানার বসুন্ধরা এলাকায় একটি বাসায় চুরির ঘটনা ঘটে। ঘটনার তদন্ত করতে গিয়ে ওই বাসার গৃহকর্মী জোসনা আক্তার নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গৃহকর্মী জোসনা তার কথিত প্রেমিক মোহাম্মদ জামাল উদ্দিনের সঙ্গে জোগসাজশ করে ওই বাসায় কাজ করার ছলে চুরি করে। পরে গৃহকর্মী জামাল উদ্দিনকেও গ্রেপ্তার করে পুলিশ।

শুক্রবার সংবাদ সম্মেলন করে গ্রেপ্তারদের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে সাংবাদিকদের এসব তথ্য জানান ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজেদুর রহমান।

ওসি বলেন, গ্রেপ্তার গৃহকর্মী জোসনা বেগম বাসা বাড়িতে কাজ করার ছলে চুরির সঙ্গে জড়িত ছিল। তার বিরুদ্ধে ভাটারা থানায় আরও একটি মামলা রয়েছে; সে মামলায় ওয়ারেন্ট জারি রয়েছে। আর তার কথিত প্রেমিক জামাল গাড়িচালক। মূলত তারা দুজন পরিকল্পনা করেই বাসাটিতে কাজে যায়। পরবর্তী সময়ে সুযোগ বুঝে বাসা থেকে সোনা নিয়ে পালিয়ে যায়।

সাজেদুর রহমান বলেন, তথ্য-প্রযুক্তির সহায়তায় জোসনা ও তার প্রেমিক জামালকে (২৫ মে) রাজধানীর খিলক্ষেত থেকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাটে জোসনার এক আত্মীয়ের বাসার পরিত্যাক্ত টয়লেট থেকে এই সোনা উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, গত ২১মে বসুন্ধরা এলাকার এক বাসিন্দা ভাটারা থানায় অভিযোগ করেন। বাসার গৃহকর্মী জোসনা আক্তারকে স্বন্দেহভাজন উল্লেখ করে একটি মামলা করেন। অভিযোগে বলেন, বাসা থেকে স্বর্ণালঙ্কারসহ নগদ ১০ হাজার টাকা চুরি হয়েছে।

বাসায় গৃহকর্মীর নিয়োগ দেয়ার সময় তার পরিচয় সম্পর্কে নিশ্চিত হওয়ার পাশাপাশি বেশ কিছু তথ্য যেমন তার ছবি এবং জাতীয় পরিচয়পত্র সংগ্রহে রাখার কথা উল্লেখ করে সাজেদুর রহমান বলেন, অনেকেই বাসার কাজের লোকদের বিষয়ে উদাসীন। এ বিষয়ে সবাইকে আরও সতর্ক থাকতে হবে।

বাংলাদেশ জার্নাল/এফজেড/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত