ঢাকা, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯ আপডেট : ২১ মিনিট আগে

বন্ধুর জন্য খোলা চিঠি

ব্যাচলর জীবনের বন্ধুত্ব

  আলফি শাহরীন

প্রকাশ : ০৭ আগস্ট ২০২২, ২০:১৯

ব্যাচলর জীবনের বন্ধুত্ব
আলফি শাহরীন

চোখ বন্ধ করে যাকে বিশ্বাস করা যায় তারই নাম বন্ধু। বন্ধু মানেই সাহস। বন্ধু মানেই ভরসা। বন্ধু পাশে থাকলে সব কিছুকেই জয় করা সম্ভব। বন্ধুদের আলাদ করে কখনো বলা হয়ে ওঠে না যে বন্ধু তোকে ভালোবাসি। তাই বন্ধু দিবসে বন্ধুদের জন্য বাংলাদেশ জার্নালের ছোট আয়োজন খোলা চিঠি।

ছাত্র এবং চাকরি জীবনে বন্ধুদের সাথে ব্যাচেলর সময় পার করার গল্প গুলো খুবই মধুর। ব্যাচেলর লাইফে বন্ধুদের সাথে একসাথে থাকা এবং সময় কাটানোর সৃতিগুলো অমর হয়ে থাকবে সারাজীবন। তেমনি ব্যাচলর জীবনে সময় কাটানো সবচেয়ে কাছের বন্ধুর অরিনের জন্য খোলা চিঠি লিখলেন তৃষা।

প্রিয় অরিন,

আজ বন্ধু দিবস। এই বিশেষ দিনে জানাই তোকে জানাই অনেক অনেক ভালোবাসা আর শুভেচ্ছা। জানিস তুই আমার সবথকে প্রিয় বন্ধু। তুই আমার ব্যাচমেট না, একসাথে কখনো ক্লাসও করা হয়নি আমাদের। তবুও তোর সাথে বন্ধুত্বের সম্পর্কটা এতো গভীর হবে ভাবিনি।

আমাদের শুরুটা হয়েছিল ব্যাচেলর লাইফের এক বাসায় শেয়ার করে থাকার সময়। মজার কথা কি জানিস? প্রথম প্রথম তো আমি তোকে রীতিমতো ভয় পেতাম। ভাবতাম মেয়েটা এত ঠোঁটকাটা কেন? তবে না। ধারনাটা ভুল ছিলো। তোর সাথে বন্ধুত্বের গভীরতা যতো বাড়ল, তখন বুঝতে পারলাম এই টকঝাল বাচনভঙ্গির পিছে আছে অসম্ভব একটা নরম মন। আমার কাছে তোর সবচেয়ে ভালো লাগার জিনিস হল তুই এমন একজন মানুষ যার সবসময় মনে থাকে বিশেষ দিনগুলো। কার কবে জন্মদিন, কার কী প্রিয় খাবার, কে কী ভালোবাসে সবসময় তুই এই দিনগুলোকে স্মরণ রাখিস।

জানিস বলা হয় বিপদে বন্ধুর পরিচয়, কিন্তু তুই আশেপাশে থাকলে তো আমি বিপদেই পড়ি না। নাকি বলবো তুই বিপদে পড়তে দিস না? কে আমার জন্য ভালো, কে খারাপ তুই কীভাবে বুঝে ফেলিস বলতো?

জানিস চাকরিটা পাওয়ার পরে খুব কনফিউজড ছিলাম আমি কোথায় থাকবো। কিন্তু তুই কিভাবে সব জানি ম্যানেজ করে ফেললি। টানা একটা মাস অফিস থেকে ফিরে দেখতাম আমার জন্য গোসলের পানিটা পর্যন্ত তুই রেডি করে রাখতিস। জানিস আমি চা পাগল মেয়ে। তাই সবসময় আমার জন্য এক কাপ চাও রেডি করে রাখতি। মাঝেমাঝে তো আমার জামাকাপড়ও আয়রন করে ফেলিস তুই। এতো কিছু আমার কাছের কোনো মানুষকেও করতে দেখিনি।

আমি তোকে নিয়ে পাতার পরে পাতা লিখতে পারবো জানিস। কিন্তু আমি একাই যদি এত লিখে ফেলি তাহলে কী হবে? ভালো থাকিস সবসময় বান্ধবি। আল্লাহ তোকে সবসময়ই অনেক ভালো রাখুক। আর শোন, আমার জীবনের প্রথম আইফোনটা কিন্তু তুই দিবি। মনে থাকে যেন। হি হি! অপেক্ষায় থাকলাম।

ইতি তোর

ভেপু

বাংলাদেশ জার্নাল/এএস/আরকে

  • সর্বশেষ
  • পঠিত