ঢাকা, বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯ আপডেট : ৪ মিনিট আগে

জাতীয় শোক দিবস উপলক্ষে ক্র্যাবে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ আগস্ট ২০২২, ২০:৫৪

জাতীয় শোক দিবস উপলক্ষে ক্র্যাবে চিত্রাঙ্কন প্রতিযোগিতা
ছবি-নিজস্ব
নিজস্ব প্রতিবেদক

জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) উদ্যোগে সদস্য সন্তানদের মধ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বেলা ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন দৈনিক সংবাদের কার্টুনিষ্ট আব্দুল কুদ্দুস। এ সময় ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমাল, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকুসহ কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আনন্দঘন পরিবেশে প্রতিযোগিতায় ক্র্যাবের ২০ সদস্যের সন্তানরা অংশগ্রহন করে। সন্তানদের মধ্যে অনেকে বঙ্গবন্ধুর ছবি, ধানমন্ডি ৩২ নম্বর বাড়ির রক্তাক্ত দৃশ্য তুলে ধরে। পাশপাশি দেশের জীববৈচিত্রের ছবিগুলো সকলকে মুগ্ধ করে।

ক্র্যাব সভাপতি বলেন, শোকের মাসে জাতির জনককে স্মরণ করতে এই উদ্যোগ নেয়া হয়। নতুন প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক, সামাজিক জীবনসহ নানা দিক তুলে ধরাই এই আয়োজনের লক্ষ্য। আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। তাদেরকে স্বাধীনতার প্রকৃত ইতিহাস জানাতে হবে। জানাতে হবে দেশের জন্য জীবন দেয়া অকুতভয় মুক্তিযোদ্ধাদের ইতিহাস। এই অনুষ্ঠানের মাধ্যমে আমাদের সন্তানদের মধ্যে স্বাধীনতা, দেশপ্রেম এবং দেশের উন্নয়নে নিজেদের নিয়োজিত করার প্রয়াস জাগানোই হবে আমাদের লক্ষ্য। তিনি এ আয়োজনে অংশ নেয়ার জন্য সকলকে ধন্যবাদ জানান।

বাংলাদেশ জার্নাল/সুজন/এমএস

  • সর্বশেষ
  • পঠিত