ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৭ মিনিট আগে
শিরোনাম

রাজধানীতে ৭ প্রতিষ্ঠানকে ২০ লাখ টাকা জরিমানা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৮:৫২

রাজধানীতে ৭ প্রতিষ্ঠানকে ২০ লাখ টাকা জরিমানা
সংগৃহীত ছবি

ঢাকার যাত্রাবাড়ী ও কেরাণীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য, নকল বৈদ্যুতিক তার ও প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ এবং বিক্রি করায় ৭টি প্রতিষ্ঠানকে ২০ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার সকাল থেকে রাত পর্যন্ত র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলামের নেতৃত্বে এই আদালত পরিচালনা করে র‌্যাব-১০। এ সময় বিএসটিআইর প্রতিনিধি উপস্থিত ছিলেন।

মঙ্গলবার র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবির সোয়েব বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য, নকল বৈদ্যুতিক তার ও প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে যাত্রাবাড়ীর হৃদয়-মিম কেমিক্যাল কোম্পানিকে নগদ ২ লাখ, মাহির কনজিউমার প্রডাক্টসকে ২ লাখ, রাসেল এন্টারপ্রাইজকে ২৫ হাজার, জামিল কনজিউমার লিমিটেডকে ৪ লাখ, কেরাণীগঞ্জের এইচ আর কসমেটিক্সকে ২ লাখ, বিজলী ক্যাবলস্ লিমিটেডকে ৩ লাখ টাকা করে জরিমানা করেছেস নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এছাড়া নকল হেয়ার, ফেস ক্রিমসহ অন্যান্য প্রসাধনী সামগ্রী উৎপাদনের অপরাধে একটি প্রতিষ্ঠানকে ৭ লাখ জরিমানা করা হয়েছে।

সেই সঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত প্রতিষ্ঠানগুলো থেকে আনুমানিক ৩ লাখ টাকা মূল্যের মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য, নকল বৈদ্যুতিক তার ও প্রসাধনী সামগ্রী জব্দ ও ধ্বংস করেছে।

বেশ কিছুদিন ধরে দণ্ডপ্রাপ্ত অসাধু ব্যবসায়ীরা মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য, নকল বৈদ্যুতিক তার ও প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করছিলেন বলে প্রাথমিক অনুসন্ধানে জানতে পেরেছে র‌্যাব।

বাংলাদেশ জার্নাল/সুজন/আরকে

  • সর্বশেষ
  • পঠিত