ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

কুমিল্লায় দলবদ্ধ ধর্ষণ, প্রধান আসামি ঢাকায় গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ অক্টোবর ২০২২, ১৮:৫৩

কুমিল্লায় দলবদ্ধ ধর্ষণ, প্রধান আসামি ঢাকায় গ্রেপ্তার

কুমিল্লার বরুড়ায় দলবদ্ধ ধর্ষণ মামলার প্রধান আসামি আলমগীর হোসেনকে রাজধানীর যাত্রাবাড়ী থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার সকালে যাত্রাবাড়ীর কাজলা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-১০। গ্রেপ্তার আলমগীর কুমিল্লার বরুড়া থানায় নারী ও শিশু নির্যাতন আইনে গত ১৩ জুলাই দায়ের হওয়া মামলার প্রধান আসামি।

র‌্যাব-১০ এর অধিনায়ক অ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, গ্রেপ্তার আলমগীর প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, বরুড়ার রতনপুর এলাকায় বসবাসরত তার বন্ধু ও ওই মামলার ৩নং আসামি একই জেলার লাকসাম এলাকায় বসবাসরত ভিকটিমের (২৩) সাথে আত্মীয়তার সূত্র ধরে মিথ্যা প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। পরে আলমগীরের সহায়তায় তার বন্ধু পালিয়ে বিয়ে করার প্রলোভন দেখিয়ে গত ১২ জুলাই ভিকটিমের বাসা থেকে বরুড়ার ছোট কালিকাপুর এলাকায় নিয়ে যান। সেখানে গ্রেপ্তার আলমগীর ও তার বন্ধু তাদের অপর দুই সহযোগীকে মোবাইল ফোনের মাধ্যমে ডেকে নিয়ে যান।

এরপর গ্রেপ্তার আলমগীর ও মকরম ভিকটিমকে কাজী অফিসে যাওয়ার কথা বলে তাদের পূর্বপরিকল্পিত সুবিধাজনক স্থান বরুড়ার দূর্গাপুর কার্জন খালপাড় এলাকায় নিয়ে যান এবং আলমগীরের পরামর্শ অনুযায়ী মামলার ৩ এবং ৪নং আসামি সাক্ষী আনার জন্য চলে যান। পরে আলমগীর টর্চ লাইট দিয়ে ভিকটিমের শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে ও ভয়ভীতি দেখিয়ে প্রথমে আলমগীর ও পরে মামলার ২নং আসামি পালাক্রমে ধর্ষণ করেন। এরপর ধর্ষণকারীরা ঘটনাটি কাউকে জানালে প্রাণনাশের হুমকি দিয়ে ওই তরুণীকে দূর্গাপুর পাকা রাস্তায় ফেলে পালিয়ে যান।

ভিকটিম ঘটনাটি তার পরিবারকে জানান এবং তাদের সাথে পরামর্শ করে বরুড়া থানায় আলমগীরসহ চার জনের বিরুদ্ধে ধর্ষণ মামলা করেন। মামলার বিষয়টি জানতে পেরে আলমগীরসহ অন্যান্য আসামিরা আত্মগোপনে চলে যান।

বাংলাদেশ জার্নাল/সুজন/আরকে

  • সর্বশেষ
  • পঠিত