ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

ঢাকাস্থ রাজবাড়ী জেলা সাংবাদিক ফোরামের প্রথম পূর্ণাঙ্গ কমিটি গঠিত

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ অক্টোবর ২০২২, ১০:৪৬

ঢাকাস্থ রাজবাড়ী জেলা সাংবাদিক ফোরামের প্রথম পূর্ণাঙ্গ কমিটি গঠিত
ঢাকাস্থ রাজবাড়ী জেলা সাংবাদিক ফোরামের প্রথম পূর্ণাঙ্গ কমিটি গঠিত । ছবি : প্রতিনিধি

আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল ঢাকাস্থ রাজবাড়ী জেলা সাংবাদিক ফোরাম। সাধারণ সভায় সংগঠনটির নির্বাহী পরিষদের কমিটি গঠনের মাধ্যমে প্রাতিষ্ঠানিক ও পূর্ণ রূপ পেয়েছে ফোরামটি। সংগঠনের সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক মাতৃছায়ার প্রধান সম্পাদক নূরে আলম সিদ্দিকী হক। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক সংবাদের কার্টুনিস্ট ও ডিইউজে'র সিনিয়র সহসভাপতি এম এ কুদ্দুস।

মঙ্গলবার (১১ অক্টোবর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের দ্বিতীয় তলায় অনুষ্ঠিত হয় প্রথম সাধারণ সভা। এতে সভাপতিত্ব করেন নূরে আলম সিদ্দিকী হক এবং সঞ্চালনা করেন এম এ কুদ্দুস।

উপস্থিত সদস্যদের সম্মতিতে নবগঠিত কমিটির অন্যান্য পদে রয়েছেন- সহ-সভাপতি কায়সুল মোমেন কাকন (বিশেষ প্রতিনিধি, চ্যানেল আই) ও শাহীন হাসনাত (সহ-সভাপতি ডিইউজে), যুগ্ম-সাধারণ সম্পাদক রিমন রহমান (সিনিয়র রিপোর্টার, যমুনা টিভি) ও ইউনুস আলী (সম্পাদক, দৈনিক চিত্র), সাংগঠনিক সম্পাদক অরণ্য গফুর (সিনিয়র রিপোর্টার, আরটিভি), অর্থ সম্পাদক আশরাফুল ইসলাম (চিফ রিপোর্টার, দৈনিক নয়া দিগন্ত), দপ্তর সম্পাদক শামীম মোল্লা (সময় টিভি), প্রচার ও প্রকাশনা সম্পাদক নাহিদুর রহমান হিমেল (সহ-সম্পাদক, বাংলাদেশ প্রতিদিন), ক্রীড়া সম্পাদক শাহেদ আলী ইরশাদ (সিনিয়র রিপোর্টার, দেশ রূপান্তর), কল্যাণ ও প্রশিক্ষণ সম্পাদক শামসুজ্জামান সোহাগ (সার্কেল মিডিয়া নেটওয়ার্ক), মহিলা বিষয়ক সম্পাদক ফারহানা রহমান উর্মি (হেড অব এইচআর, দ্য বিজনেস স্টান্ডার্ড), তথ্য-প্রযুক্তি সম্পাদক আহম্মেদ হোসেন বাবু (সিনিয়র রিপোর্টার, একুশে টিভি) এবং সাংস্কৃতিক সম্পাদক চন্দন সান্যাল (একুশে টিভি)।

কমিটির নির্বাহী সদস্য করা হয়েছে ৬ জনকে। এরা হলেন- জুলফিকার আলী (সম্পাদক, সাপ্তাহিক স্রোত), মাহবুব হাসান (একাত্তর টিভি), শামীম খান (বিশেষ প্রতিনিধি, বাংলা নিউজ ২৪ ডটকম), মিরাজ হোসেন গাজী (বাংলা ভিশন), এজাজুর রহমান সৌমিক (সিনিয়র রিপোর্টার, ইন্ডিপেন্ডেন্ট টিভি), মুহাম্মদ আলী (সিনিয়র রিপোর্টার, দৈনিক নবচেতনা)।

এ ফোরামের উপদেষ্টা হিসেবে রয়েছেন প্রবীণ সাংবাদিক গোলাম তাহাবুর, সরগম'র সম্পাদক কাজী রওনাক হোসেন, জ্যেষ্ঠ সাংবাদিক গোলাম মর্তুজা, আব্দুর রাজ্জাক, অশোক কুমার সিংহ ও সালাউদ্দিন সেলিম।

সৌহার্দ্যপূর্ণ পরিবেশে ফোরামকে অর্থবহ করতে নিজেদের মত তুলে ধরে নানা পরামর্শ দেন সভায় উপস্থিত সদস্যরা। এসময় ঢাকাস্থ রাজবাড়ী জেলা সাংবাদিক ফোরামকে এগিয়ে নিতে সবার সহযোগিতা ও অব্যাহত পরামর্শ কামনা করেন নবনির্বাচিত সভাপতি।

বাংলাদেশ জার্নাল/এএইচ/মনির

  • সর্বশেষ
  • পঠিত