ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

টুইটারে ‘ব্লু’ টিক চালু হচ্ছে ৫ দেশে

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৭ নভেম্বর ২০২২, ০৭:৩৬

টুইটারে ‘ব্লু’ টিক চালু হচ্ছে ৫ দেশে
টুইটার। প্রতীকী ছবি

ব্যবহারকারীদের জন্য ৫ দেশে ‘ব্লু টিক’ সুবিধা চালু করছে টুইটার। এ জন্য আইওএস অ্যাপ হালনাগাদ করেছে খুদে ব্লগ লেখার সাইটটি বলে জানিয়েছে এনডিটিভি।

টুইটারের নতুন সংস্করণ নামিয়ে মাসে আট ডলার খরচ করলেই নিজেদের অ্যাকাউন্টের পাশে ‘ব্লু টিক’ যুক্ত করতে পারবেন টুইটার ব্যবহারকারীরা।

টুইটার জানিয়েছে, প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও কানাডায় বসবাসকারী আইফোন ব্যবহারকারী এ সুযোগ পাবেন। শিগগিরই অন্যান্য দেশে এ সুবিধা পাওয়া যাবে। তবে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা যন্ত্রে কবে এ সুবিধা চালু হবে, সে বিষয়ে কোনো তথ্য জানায়নি সাইটটি।

ব্লু টিক গ্রাহকদের স্বচ্ছন্দে টুইটার ব্যবহারের সুযোগ দিতে বিজ্ঞাপন কম দেখানো হবে। শুধু তা–ই নয়, টুইটারের নতুন বিভিন্ন সুবিধাগুলো সবার আগে পরখ করার পাশাপাশি বড় আকারে ভিডিও–ও পোস্ট করা যাবে। শুধু তা–ই নয়, ব্লু টিক ব্যবহারকারীদের করা টুইট (টুইটারের বার্তা) বেশিসংখ্যক টুইটার ব্যবহারকারীর কাছে দেখাবে টুইটার।

আট ডলারের বিনিময়ে ব্লু টিক ব্যবহারের বিষয়ে অনেক টুইটার ব্যবহারকারীই নিজেদের অসন্তুষ্টি প্রকাশ করেছেন। আর তাই অর্থের বিনিময়ে ব্লু টিক ব্যবহারের যৌক্তিকতা তুলে ধরতে সম্প্রতি নিজের টুইটার অ্যাকাউন্টে কার্টুনের মাধ্যমে বিশেষ ধরনের প্রচারণা চালিয়েছেন টুইটারের নতুন মালিক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক।

ছবিতে দেখা যায়, আইসক্রিমের দাম আট ডলার হলেও সবাই খুশিমনে তা কিনে থাকেন। কিন্তু আট ডলারের বিনিময়ে পুরো মাস ব্লু টিক ব্যবহারে খুশি নন অনেকে।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত