ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

মালদ্বীপে বাংলাদেশির মৃত্যু

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২৩, ০৯:২৮

মালদ্বীপে বাংলাদেশির মৃত্যু
বাংলাদেশির মৃত্যু। ছবি: সংগৃহীত

মালদ্বীপে ব্রেইন স্ট্রোক করে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তির নাম আবদুল খালেক সিদ্দিক (৪৬)। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দেশটির তিনাধু আইল্যান্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

জানা গেছে, ওইদিন রাতে তিনি ব্রেইন স্ট্রোক করলে সহকর্মীদের সহযোগিতায় প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। তিনি আবার অসুস্থ হয়ে পড়লে দ্রুত হাসপাতালে নেয়া হয়। অবস্থা গুরতর হলে কর্তব্যরত চিকিৎসক সি-প্লেনে করে পার্শ্ববর্তী তিনাধু আইল্যান্ডে পাঠিয়ে দেন, সেখানেই তার মৃত্যু হয়।

তিনাধু আইল্যান্ডে আবারও রক্তক্ষরণে নিস্তেজ হয়ে নুইয়ে পড়েন আব্দুল খালেক সিদ্দিক। এরপর দ্রুত তাকে আইসিইউতে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

মালদ্বীপ থেকে তার ভাগিনা নিজাম উদ্দিন জানান, কিছু দিন থেকে তার ফুপা বলছেন ছুটিতে দেশে যাবেন। তার ফুপা ওই আইল্যান্ডের একটি আবাসিক হোটেলের রুমে কাজ করতেন। গতকাল ফুপা অসুস্থতার কথা জানান।

আবদুল খালেকের দেশের বাড়ি হবিগঞ্জের লাখায়ল উপজেলার বাদাখারা গ্রামে। মরহুমের বাড়িতে যোগাযোগ করা হলে তার নিকটাত্মীয় আকতার হোসেন ও ছোট ভাই আবদুল হামিদ ভাইয়ের মরদেহ হাই কমিশনারের সহযোগিতায় দেশে পাঠানোর জন্য অনুরোধ করেন।

এ বিষয়ে মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশনের কাউন্সেলর (শ্রম) মো. সোহেল পারভেজ জানান, খালেকের পরিবারের সম্মতিতে মরদেহ মালদ্বীপে দাফন করা হবে। তিনি যেখানে কাজ করতেন সেখান থেকে পরিবারকে আর্থিক সহায়তার বিষয়ে চেষ্টা চলমান রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত