ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

অনলাইন জুয়া প্লাটফর্মের ২ সদস্য গ্রেপ্তার

  নিজস্ব প্রতি‌বেদক

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৩, ১৭:৩৩  
আপডেট :
 ২৮ জানুয়ারি ২০২৩, ১৭:৩৬

অনলাইন জুয়া প্লাটফর্মের ২ সদস্য গ্রেপ্তার
গ্রেপ্তার দুই অনলাইন জুয়াড়ি। সংগৃহীত ছবি

বগুড়ার সদরের কলোনি বাজার এলাকা থেকে অনলাইন জুয়া প্ল্যাটফর্মের দুইজন সদস্যকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তারকৃতরা হ‌লেন- মো. রানা মিয়া (২৩) ও মো. রেজা আহম্মেদ (২২)।

শুক্রবার রাতে তা‌দের গ্রেপ্তার করা হয়। এ সময় তা‌দের কাছ থে‌কে অনলাইন জুয়া প্ল্যাটফর্ম পরিচালনায় ব্যবহৃত ২টি স্মার্ট ফোন ও ৩ টি সীম কার্ড জব্দ করেছে এটিইউ।

এটিইউ'র পু‌লিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মোহাম্মদ আসলাম খান ব‌লেন, গ্রেপ্তারকৃতরা ফেসবুক আইডি ও ফেইসবুক গ্রুপ ব্যবহারের মাধ্যমে অনলাইনে জুয়ার ওয়েবসাইটে অবৈধভাবে জুয়া পরিচালনা, মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসে জুয়ার টাকা লেনদেন এবং বিভিন্ন জনকে অনলাইন জুয়া খেলার জন্য উৎসাহিত করে টাকা/ডলারের মাধ্যমে অনলাইন জুয়ায় অংশগ্রহণ করাতেন। এতে অনেক সাধারণ লোক সর্বশান্ত হয়েছে। অজ্ঞাতনামা অন্যান্য আসামিদের সহায়তায় তারা 1xBet অনলাইন জুয়ার প্লাটফর্মের মাধ্যমে দীর্ঘদিন ধ‌রে অনলাইন জুয়া পরিচালনা করছিল।

তি‌নি ব‌লেন, এই চক্রের আরও সদস্য দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে আছে এবং দেশব্যাপি অনলাইন জুয়া পরিচালনা করে সাধারণ মানুষের কাছ থেকে মাসে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। চক্রটির মূল সদস্য দেশের বাইরে থেকে চক্রটিকে নিয়ন্ত্রণ করে।

ধৃত আসামি ও তাদের সহযোগী পলাতক অজ্ঞাত ২/৩ জন ব্যক্তি অনলাইন জুয়া পরিচালনার মাধ্যমে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ব্যবহার ক‌রে অবৈধ ই-ট্রানজেকশন করার অপরাধে তাদের বিরুদ্ধে বগুড়া সদর থানার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দা‌য়ের করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/সুজন/আরকে

  • সর্বশেষ
  • পঠিত