ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৫ মিনিট আগে
শিরোনাম

নান্দিকের ষষ্ঠ বর্ষপূর্তি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৫১

নান্দিকের ষষ্ঠ বর্ষপূর্তি
সংগৃহীত ছবি

কবি ইসমত শিল্পী সম্পাদিত শিল্প-সাহিত্য বিষয়ক পত্রিকা নান্দিকের ষষ্ঠ বর্ষপূর্তি সংখ্যা প্রকাশিত হয়েছে। মঙ্গলবার প্রকাশিত হয় নান্দিকের এই সংখ্যা। নান্দিক প্রসঙ্গে কথা বলেছেন কবি ইসমত শিল্পী।

তিনি বলেন, নান্দিকের প্রতিটি সংখ্যার জন্যে আমি লেখকদের ধন্যবাদ জানাই। তাদের লেখার কারণেই সমৃদ্ধ একটি সংখ্যা প্রকাশ সম্ভব হয়। সময়মতো উপযুক্ত লেখা না পেলে বর্ষপূর্তি সংখ্যা এবারের বই মেলায় আনা অসম্ভব হতো।

এসময় কবি উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, নান্দিক যেভাবে এগোচ্ছে, দিন দিন দেশ থেকে বিদেশে একটি পরিচিত নাম হয়ে উঠছে। এতে ভীষণ আনন্দ পাই, তেমনি পরবর্তী পদক্ষেপের শক্তি ও সাহস জোগায়।

কবি জানান, এবারের সংখ্যায় প্রকাশিত লেখা ছাড়াও অনেকগুলো লেখা রেখে দিতে হয়েছে পরের সংখ্যার জন্যে। নান্দিকের সীমাবদ্ধ আয়তন বৃদ্ধি করেও সবগুলো লেখা এই সংখ্যায় দেয়া যায়নি বলে দুঃখ প্রকাশ করেন ইসমত শিল্পী।

কবি ইসমত শিল্পীর সম্পাদনায় এ সংখ্যায় যারা লিখেছেন তারা হলেন- শ্রাবন্তী ভৌমিক, সুশান্ত চট্টোপাধ্যায়, সরকার আবদুল মান্নান, শান্তা মারিয়া, আসাদুল্লাহ্, সুরঞ্জন দত্ত চৌধুরী, হাসান গোর্কি, ইমরুল ইউসুফ, সুমন শামস, অনীত রায়, জাহিদ সোহাগ, জাহিদ হায়দার, আফসানা কিশোয়ার, শমিত সান্যাল, আহমেদ শিপলু, রজত হুদা, সিদ্ধার্থ অভিজিৎ, শাকিল রেজা ইফতি, খান মুহাম্মদ রুমেল, মোশতাক আহমদ, সাইফ বরকতুল্লাহ, দীলতাজ রহমান, শ্যামলকুমার সরকার, তৈশী ঘোষ।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত