ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪০ মিনিট আগে
শিরোনাম

ছুটির দিনে বইমেলায় উপচেপড়া ভিড়

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৫৬  
আপডেট :
 ১৭ ফেব্রুয়ারি ২০২৩, ২২:৪৫

ছুটির দিনে বইমেলায় উপচেপড়া ভিড়
বইমেলায় ভিড়

শুক্রবার ছুটির দিনে মেলায় পাঠক, লেখক, প্রকাশ ও দর্শনার্থীদের ভিড় ছিল লক্ষ্যনীয়। দিন গড়ানোর সঙ্গে সঙ্গে মেলায় ভিড় বাড়ছে। অনেকে যাচ্ছেন পছন্দের বই কিনতে, আবার অনেকে ঘুরতেও যাচ্ছেন। প্রকাশক ও লেখকরা জানান, সময় যত যাচ্ছে পাঠকের ভিড়ও বাড়ছে।

বইমেলায় অভিভাবকদের সঙ্গে দেখা যায় শিশুদের। বেলা ১১টায় ফটক খুলতেই মেলায় ঢুকে পড়ে কোমলমতি শিশুরা। মুহূর্তেই শিশু-কিশোরদের কলকাকলিতে প্রাণচঞ্চল হয়ে ওঠে পুরো শিশু চত্বর।

অমর একুশে বইমেলার ছিল ১৭তম দিন। শুক্রবার অমর একুশে বইমেলায় এসব চিত্রই দেখা গেছে।

বিক্রেতারা জানান, শুক্র ও শনিবার বন্ধের দিন মেলায় বই বিক্রি হয় বেশি। এদিন অনেক শিশু আসে। বই না কিনে খালি হাতে যায় না কেউই।

একুশে বইমেলার অর্ধেক সময় পার হয়ে যাচ্ছে। শুরুর দিকে মানুষের ভিড় কম থাকলেও দিনে দিনে তা বাড়ছে।

আজ মেলায় সোহরাওয়ার্দী উদ্যানের গেইটে লাইনে দাঁড়িয়ে মানুষদের ঢুকতে দেখা যায়। মেলার ভেতরেও ছিল ভিড়। অনেক মানুষকে বই কিনতে দেখা গেছে।

মেলায় পছন্দের বই কিনতে আসেন কাইয়ুম হোসেন। তিনি এসময় বলেন, ছুটির দিনে বই কিনতে এসেছি। কারণ বেশ কিছু সময় নিয়ে বই কেনা যায়। সাহিত্যের কয়েকটি বইসহ কয়েকটি প্রবন্ধের বইও কিনেছি।

ঢাকার বাইরে থেকে আসা মনোরমা স্মৃতি জানান, তার ঢাকার বই মেলায় এসে ভালোই লাগছে। তার পছন্দের বই তো তিনি কিনবেন। তার থ্রিলার বই বেশি পছন্দের।

অনুপম প্রকাশনীর বিক্রয়কর্মী রাফসান বলেন, ছুটির দিন শুক্রবার মেলায় অনেক ভিড় থাকে। বিক্রিও অন্যান্য দিনের চেয়ে বেশি হয়। ধীরে ধীরে মেলায় ভিড় আরও বাড়বে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত