ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

রাবিতে ৪ দিনব্যাপী বইমেলা শুরু

  রাবি প্রতিনিধি

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:০৪

রাবিতে ৪ দিনব্যাপী বইমেলা শুরু
ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু রাবিতে বইমেলা উদ্বোধনের পর স্টল পরিদর্শন করেন। ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সায়েন্স ক্লাবের আয়োজনে শুরু হয়েছে চার দিনব্যাপী বইমেলা ‘অমর একুশে গ্রন্থ কুটির’।

শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকের সামনে এ মেলার উদ্বোধন করেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু। উদ্বোধন শেষে তিনি মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

মেলার আয়োজকরা জানান, চার দিনব্যাপী এই বইমেলা চলবে আগামী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত ক্রেতাদের জন্য উন্মুক্ত থাকবে এটি। মেলায় ১৫টি স্টলে বিভিন্ন প্রকাশনীর প্রায় ২৫ হাজার বই স্থান পেয়েছে। উপন্যাস, কবিতা, সায়েন্স ফিকশন, শিশুদের জন্য বিজ্ঞান বাক্স, থ্রিলার ও অ্যাডভেঞ্চার, শিশুতোষ ও কিশোর সমগ্র, বিজ্ঞানের ম্যাগাজিন, মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলনসহ বিভিন্ন ধরনের বই রয়েছে এই মেলায়। একইসঙ্গে রাজশাহী অঞ্চলের শিক্ষক-শিক্ষার্থী ও লেখক-লেখিকাদের বই নিয়ে একটি বিশেষ স্টলও রয়েছে।

বইমেলার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সায়েন্স ক্লাবের সভাপতি আবিদ হাসান বলেন, আধুনিকতার যুগে মানুষের সঙ্গে বইয়ের সম্পর্ক দিন দিন কমছে। অ্যাকাডেমিক পড়াশোনার বাইরে শিক্ষার্থীদের বইয়ের অন্য জগতের সঙ্গে পরিচয় করিয়ে দিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব ২০১৮ সাল থেকে এ বইমেলার আয়োজন করে আসছে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের লেখকদের উৎসাহ প্রদানে আমারা আলাদা কর্নার রাখছি। যার মাধ্যমে পাঠক এবং লেখকদের মধ্যে সম্পর্ক তৈরি হবে।

উদ্বোধনের সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য অধ্যাপক সুলতান উল ইসলাম ও অধ্যাপক হুমায়ুন কবীর, কোষাধ্যক্ষ অধ্যাপক অবাইদুর রহমান প্রামাণিক, ছাত্র উপদেষ্টা এম তারেক নুর ও প্রক্টর অধ্যাপক আসাবুল হকসহ বিভিন্ন বিভাগের শিক্ষক এবং সায়েন্স ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত