ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

তুরস্কে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের মাঝে বাসাত-এর ত্রাণ ত্রাণসামগ্রী বিতরণ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০১ মার্চ ২০২৩, ১৮:০৫  
আপডেট :
 ০১ মার্চ ২০২৩, ১৮:১১

তুরস্কে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের মাঝে বাসাত-এর ত্রাণ ত্রাণসামগ্রী বিতরণ
ত্রাণ সামগ্রী বিতরণকালে শিশুদের সঙ্গে সময় কাটান বাসাত-এর সদস্যরা। সংগৃহীত ছবি

‘বাংলাদেশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন তুরস্ক-বাসাত’এর উদ্যোগে তুরস্কে অবস্থানরত বাংলাদেশীদের পক্ষে ২৭ ফেব্রুয়ারি দেশটির উসমানিয়ে প্রদেশে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের মাঝে প্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

সংগঠনটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, তুরস্কের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ইমিগ্রেশন অথরিটির সমন্বয়ে বাংলাদেশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন তুরষ্ক-বাসাত-এর পক্ষ থেকে ১৫ সদস্যের একটি স্বেচ্ছাসেবক দল উসমানিয়ে প্রদেশের জেভদেতিয়ে কন্টেইনার ক্যাম্পে সাময়িকভাবে আশ্রয় গ্রহণকারী ভূমিকম্প-ক্ষতিগ্রস্তদের মাঝে এসব ত্রাণসামগ্রী বিতরণ করে।

এর আগে শনিবার ইস্তানবুল থেকে এক কন্টেইনার ত্রাণভর্তি লরিট্রাক ও রোববার ১৫ সদস্যের স্বেচ্ছাসেবক দল ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত এলাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে। ১৫ সদস্যের ভলান্টিয়ার টিমে ছিলেন ‘বাংলাদেশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন-বাসাত-এর সভাপতি ওমর ফারুক হেলালী, সেক্রেটারি জেনারেল নাসরুজ্জামান নাঈম, জয়েন্ট সেক্রেটারি নিজাম উদ্দিন, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মশিউর রহমান, স্কুল স্টুডেন্ট অ্যাফেয়ার্স সম্পাদক শহিদুল ইসলাম, সহকারী স্কুল অ্যাফেয়ার্স সম্পাদক গোলাম আজম, সহকারী অফিস সম্পাদক আব্দুর রহমান তাওফির, সহকারী স্কলারশিপ অ্যাফেয়ার্স সম্পাদক নাজমুল ইসলাম মজুমদার ও আল-আমিন, সহকারী প্লানিং ও প্রোগ্রাম সম্পাদক রিমন আহমেদ, সদস্য হুমায়ুন কবির, শাহাদাত হোসাইন সোহান, নওশিন নাওয়ার, ফখরুদ্দীন রাজি, আজিজুল হক প্রমুখ।

‘মানুষ মানুষের জন্য’ শীর্ষক শিরোনামে ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত তুরস্কের মানুষের পাশে দাঁড়ানোর জন্য বাসাতের এই আহবানে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন তুরস্কে অবস্থানরত বাংলাদেশী শিক্ষার্থী ও বাংলাদেশী প্রবাসীরা।

ত্রাণ বিতরণের পাশাপাশি বাসাতের ভলান্টিয়াররা সাময়িক আশ্রয়কেন্দ্রের শিশু-কিশোরদেরদেরকে মানসিকভাবে প্রেরণা দেয়ার লক্ষ্যে তাদের সাথে খেলাধুলা করে সময় কাটান।

ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের পাশে থেকে সহযোগিতা ও সহমর্মিতার জন্য আশ্রয়কেন্দ্রের কর্মকর্তারা বাসাতের ভলান্টিয়ার টিমের মাধ্যমে বাংলাদেশীদেরকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত