ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

র‌্যাবের গাড়িতে ডাকাতির চেষ্টা, অস্ত্রসহ গ্রেপ্তার ৮

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ মার্চ ২০২৩, ১৯:৫৮

র‌্যাবের গাড়িতে ডাকাতির চেষ্টা, অস্ত্রসহ গ্রেপ্তার ৮
আটক ডাকাত সদস্যরা। ছবি: নিজস্ব

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সাদাপোশাক ও বাহিনীর পোশাকে র‌্যাবের দুটি গাড়ি টহল দিচ্ছিল। মহাসড়কের অন্ধকার জায়গায় র‌্যাবের গাড়িটি যানজটে আটকা পড়ে। এ সময় সাধারণ যাত্রীবাহি গাড়ী মনে করে দেশীয় অস্ত্রসহ সংঘবদ্ধ একটি ডাকাত দল র‌্যাবের মাইক্রোবাসটিকে ঘেরাও করে ডাকাতির চেষ্ঠা করে। পরে র‌্যাব সদস্যরা গাড়ি থেকে নেমে ধাওয়া করে কৌশলে ডাকাত দলের নেতাসহ ৮ জনকে বিভিন্ন দেশিয় অস্ত্রসহ গ্রেপ্তার করে।

শুক্রবার দুপুরে শহরের কালিবাজারে অবস্থিত র‌্যাব ১১ এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সিপিসি-১ এর পরিচালক স্কোয়াড্রন লীডার একেএম মনিরুল আলম জানান, বৃহস্পতিবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সিগঞ্জের গজারিয়ায় চর বাউসিয়া এলাকায় এই ঘটনা ঘটে।

গ্রেপ্তারকৃতরা হলেন- সুজন, রাসেল, আলাউদ্দিন, বাদশা হোসেন দিপু, সাব্বির, হাবিবুর রহমান, মিন্টু ও সিয়াম। তারা মুন্সিগঞ্জ জেলার বাসিন্দা। তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত রামদা, চাইনিজ কুড়াল, চাপাতি, হাতুড়ি ও শাবাল উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, বৃহস্পতিবার রাতে কাঁচপুর থেকে দাউদকান্দি পর্যন্ত র‌্যাবের টহলদল দুটি বিভক্ত হয়ে সাদা পোশাকে টহলরত দল ফেরার পথে মুন্সিগঞ্জের গজারিয়া বাউশিয়া এলাকায় সাদা পোশাকে টহলরত র‌্যাবের গাড়িকে ১০/১২ জনের একদল ডাকাত আটকিয়ে অস্ত্রমুখে জিম্মি করার চেষ্টা করে। এ সময় র‌্যাব সদস্যরা তাদের ধাওয়া করে দেশীয় অস্ত্রসহ আটজনকে আটক করে। তারা দীর্ঘদিন ধরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সাধারণ যাত্রী ও বিদেশ ফেরত প্রবাসি যাত্রীদের অস্ত্র দিয়ে আঘাত ও হত্যার মত ঘটনা ঘটিয়ে সর্বস্ব লুটে নেয়। পালিয়ে যাওয়া ডাকাতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। তাদের বিরুদ্ধে গজারিয়া থানায় মামলা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা র‍্যাবকে জানিয়েছে, তারা একটি সংঘবদ্ধ ডাকাত চক্র এবং তাদের দলের সদস্য সংখ্যা ১২-১৫ জন। গ্রেপ্তাার ডাকাত সর্দার সুজন ও তার সহযোগীরা দীর্ঘদিন ধরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যাত্রীবাহী বাস, মাইক্রোবাস, প্রাইভেটকারের যাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি করে তাদের নগদ টাকা ও মূল্যবান জিনিসপত্র ডাকাতি করছিল। গত দুই বছরে তারা এই মহাসড়কে প্রায় ৫০টির অধিক ডাকাতি করেছে বলে স্বীকারোক্তি দিয়েছে।

বাংলাদেশ জার্নাল/সুজন/জিকে

  • সর্বশেষ
  • পঠিত