ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

কুতুবদিয়ায় গণস্বাস্থ্যের চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ মার্চ ২০২৩, ২০:২১

কুতুবদিয়ায় গণস্বাস্থ্যের চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত
ছবি: সংগৃহীত

গণস্বাস্থ্য কেন্দ্রের কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলায় একদিনের একটি চক্ষু বিশেষজ্ঞ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

সোমবার উপজেলার রোমাই পাড়া কেন্দ্রে এ ক্যাম্প অনুষ্ঠিত হয় বলে জানান গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু। সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চিকিৎসা দেয়া হয়।

ক্যাম্পে গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ এবং কক্সবাজার বাইতুশ শরফ হাসপাতাল থেকে চক্ষু বিশেষজ্ঞ ডাক্তাররা রোগী দেখেন। চক্ষু চিকিৎসা টিমে ছিলেন, গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকের কলেজের সহযোগী অধ্যাপক চক্ষু বিশেষজ্ঞ ডা: গৌর গোপাল শাহা, মেডিকেল অফিসার ডা: নূরুল আমিন ফাহিম, মেডিকেল অফিসার জিয়াউর রহমান, ফার্মাসিষ্ট মো: মান্নান শিকদার।

এ সময় রোগিদের বিনামূল্যে ঔষধ দেয়া হয়। প্রায় ৩৪৬ জন রোগীকে বিনামূলে চিকিৎসা সেবা দেয়া হয়। এদের মধ্যে ৯১ জনকে চোখের চশমা দেয়া হয়, ১৭ জনকে চোখে ছানি অপারেশন করা হয় এবং ২৬৩ জনকে ফ্রি মেডিসিন দেয়া হয়।

দাতা সংস্থা মাল্টিসার ইন্টান্যাশনালের সমন্বয়কারী আন্টাজে কানিয়া আন্না ও মতিন সরদার ক্যাম্পে উপস্থিত থেকে কার্যক্রম পরিদর্শন করেন।

কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. গোলাম মোস্তফা নাদিম, গণস্বাস্থ্য কেন্দ্র-মাল্টিসার ইন্টারন্যাশনালের পরিচালক ও গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি সন্ধা রায়, প্রোজেক্ট কো-অর্ডিনেটর মো. মতিউর রহমান, মেডিকেল কো-অর্ডিনেটর ডা. আব্দুর রাজ্জাক খান উপস্থিত ছিলেন।

ক্যাম্প পরিচালনা করার জন্য সহযোগিতা করেছেন- মো. নূরে আলম হীরা, মো. মোস্তফা কামাল, মানড়বান শিকদার, মোসাব্বির হোসেন ও মাহমুদ হাসান প্রমূখ।

মাল্টিসার ইন্টারন্যাশনালের সমন্বয়কারী আন্টাজে কানিয়া আন্না বলেন, আমরা সরকার, স্থানীয় হাসপাতাল ও কমিউনিটি ক্লিনিককে আরও সহযোগিতা করতে চাই, যাতে এই দ্বীপের মানুষেরা উন্নত স্বাস্থ্যসেবা পেতে পারে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/জিকে

  • সর্বশেষ
  • পঠিত